• সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১২:৪০ পূর্বাহ্ন |

নীলফামারীতে রবীন্দ্র-নজরুল ও সুকান্তের জন্মজয়ন্তী উদযাপন

11109559_416598095167660_3720490860908233272_nনীলফামারী: মানবতা, সংগ্রাম ও দ্রোহের কবি রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম ও সুকান্ত ভট্টাচার্যের জন্মজয়ন্তী উদযাপন করা হয়েছে নীলফামারীতে।

বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রাত এগারোটা পর্যন্ত শিল্পকলা অডিটোরিয়ামে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক ‘ট্রেন আসছে’ মঞ্চায়ন হয় উদীচী শিল্পী গোষ্ঠী নীলফামারীর আয়োজনে।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ। উদীচী শিল্পী গোষ্ঠী নীলফামারী জেলা শাখার সভাপতি অধ্যক্ষ হাসিম হায়দার অপুর সভাপতিত্বে আলোচক হিসেবে উদীচী শিল্পী গোষ্ঠীর সহ-সভাপতি শাশ্বত ভট্টাচার্য, প্রাক্তন অধ্যক্ষ এটিএম গোলাম মোস্তফা চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলা আহ্বায়ক আহসান রহিম মঞ্জিল বক্তব্য দেন।

পরে বাঁশি বাদক হানিফ উদ্দিনের বাঁশির সুরে শুরু হওয়া সাংস্কৃতিক অনুষ্ঠানে রবীন্দ্র ও নজরুল সঙ্গিত পরিবেশন এবং কবিতা আবৃত্তি করেন উদীচী ডোমার, নীলফামারী ও সৈয়দপুর কমিটির শিল্পীরা।

উদীচী শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক নারায়ন চন্দ্র জানান, “অশুভের চিত্ত কাঁপুক ভয়ে, নিত্য বাজুক বজ্রবীনা, মানুষ জাগুক জয়ে” শ্লোগানে রবীন্দ্র নজরুল ও সুকান্ত জন্মজয়ন্তী উদযাপন করা হয় নীলফামারীতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ