• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৯:৪৩ পূর্বাহ্ন |

গণসংবর্ধনা দেবে নাগরকি কমিটি

hasina1429448580ঢাকা: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আগামী ২৯ মে গণসংবর্ধনা দেবে সহস্র নাগরকি কমিটি। জানা গেছে, ভারতের সঙ্গে বাংলাদেশের ছিটমহল বিনিময় চুক্তি বাস্তবায়নসহ সাম্প্রতিক সময়ের মধ্যে গত ২৮ এপ্রিল ঢাকা উত্তর-দক্ষিণ ও চট্টগ্রাম তিনি সিটি নির্বাচনে বিজয় ও ব্রিটিশ পার্লামেন্টে বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিকীসহ আরো তিন বাঙালি নারীর বিজয় অর্জনকে কেন্দ্র করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ গণসংবর্ধনা দেয়া হবে।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আগামী ২৯ মে দুপুর আড়াইটায় এ গণসংবর্ধনার আয়োজন করা হবে। গত বৃহস্পতিবার রাতে অনানুষ্ঠানিক এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সভা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজধানীর ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

এতে সহস্র নাগরিক কমিটির আহ্বায়ক সব্যসাচী লেখ সৈয়দ শামসুল হককে চেয়াম্যান করে ২০২ জনের একটি কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও জাতীয় সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী এ কমিটির সভাপতি। অন্যদিকে সদস্য সচিব করা হয়েছে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমকে।

এছাড়া ঢাকার নবনির্বাচিত দুই মেয়রসহ আওয়ামী লীগের ঢাকা মহানগর কমিটি, সহযোগী ও ভাতৃপ্রতীম সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা এ কমিটির সদস্য। ওই কমিটিতে ২০২ জনের মধ্যে আওয়ামী লীগের সিনিয়র নেতারা ছাড়া প্রফেসর অ্যামিরেটস আনিসুজ্জামান, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিয়ার রহমান, সাবেক বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. ফরাসউদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকী, কবি নির্মলেন্দু গুণ, কে এম সফিউল্লাহসহ মুক্তিযুদ্ধের পক্ষের বুদ্ধিজীবীদের রাখা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ