• সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১২:৩১ পূর্বাহ্ন |

ডোমারে কলেজগামী ছাত্রীর ভুট্টা ক্ষেতে শ্লীলতাহানি

Dorson-1ডোমার (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর ডোমারে কলেজগামী ছাত্রীকে রাস্তা থেকে জোর পূর্বক ভুট্টা ক্ষেতে নিয়ে শ্লীলতাহানির ঘটনায় বিচারের নামে প্রহসন করায় অর্ধ-সহস্রাধিক ছাত্রী ও তাদের অভিভাবকদের মধ্যে আতংক বিরাজ করছে ।
সরেজমিনে জানা গেছে, উপজেলার মিরজাগঞ্জ কলেজে তথ্য প্রযুক্তির ব্যবহারিক পরীক্ষা দিয়ে রবিবার (১০ মে) দুপুরে বাড়ী ফিরছিল এইচএসসি জনৈক পরীক্ষার্থী সোমা (ছন্ম নাম)। পথে ভাজনী এলাকায় জোড়াবাড়ী ইউনিয়নের হলহলিয়া গ্রামের কানারহাটের ট্রলি চালক দুই সন্তানের জনক সামছুল তাকে একা পেয়ে রাস্তা থেকে টেনে হেঁচড়ে ভুট্টা ক্ষেতে নিয়ে যায় । মুখে গাঁমছা দিয়ে বেধেঁ শ্লীলতাহানির ঘটায়। মেয়েটির চিৎকারে প্রতিবেশী ফুল্লরা বেগমসহ এলাকাবাসী এগিয়ে আসলে সামছুল পালিয়ে যায় ।এ ঘটনায় ঐদিনই রাতে মিরজাগঞ্জ কলেজের গভর্নিং বডির সদস্য ও জোড়াবাড়ী ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য মফিজুল ইসলামের নেতৃত্বে শালিস বৈঠক বসে । সামছুল ঘটনার সত্যতা স্বীকার করলে উত্তম-মধ্যম দিয়ে ছেড়ে দেওয়া হয় । এ ঘটনায় মিরজাগঞ্জ কলেজ , মিরজাগঞ্জ হাইস্কুল, মিরজাগঞ্জ বালিকা বিদ্যালয়ের অর্ধ- সহস্রাধিক অভিভাবক ও ছাত্রীর মধ্যে আতংক বিরাজ করছে ।
এ ব্যাপারে বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির ডোমার ইউনিয়ন সলিসিটর রোজিনা আক্তার জানান, ঘটনাস্থলে গিয়ে তদন্তে শ্লীলতাহানির সত্যতা পাওয়া গেছে । গ্রাম্য মাতবরদের হুমকী, লোক লজ্জার ভয় ও মেয়ের বিয়ের কথা চিন্তা করে আইনের আশ্রয় নেয়নি ।এলাকায় অন্যন্য ছাত্রীদের মধ্যে বিদ্যালয়ে যাওয়া আসার পথে নিরাপত্তাহীনতা দেখা দেওয়ায় আতংক বিরাজ করছে ।
এ ব্যাপারে মিরজাগজ্ঞ হাইস্কুলের প্রধান শিক্ষক এসএম আব্দুল কাদের জানান, স্কুলের শত শত ছাত্রী ও তাদের অভিভাবকদের মধ্যে শিক্ষা প্রতিষ্টানে তাদের মেয়েদের পাঠাতে ভয় পাচ্ছেন ।অভিভাবকরা জানিয়েছেন, তাদের মেয়েদের লেখাপড়া বন্ধ করে বিয়ে দিয়ে দেবেন ।
এ ব্যাপারে মিরজাগজ্ঞ কলেজের অধ্যক্ষ আনোয়ার হামিদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আমাকে ডেকেছিল আমি যাইনি ।স্থানীয় মেম্বারসহ বেশ কয়েকজন মিলে সামাজিকভাবে বিচার করেছে শুনেছি ।
এ ব্যাপারে জোড়াবাড়ী ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য মফিজুল ইসলাম শালিসের সত্যতা স্বীকার করে জানান,এমন শাস্তি দিয়েছি, আর কেহ এমন অপকর্ম করার সাহস পাবে না ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ