• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৪:০৫ অপরাহ্ন |

খালেদাকে বাদ দিয়ে বিএনপিকে পুনর্গঠন করুন : হাছান মাহমুদ

Hasan-mahmudসিসি ডেস্ক: খালেদা জিয়াকে বাদ দিয়ে বিএনপিকে পুনর্গঠন করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রাক্তন বন ও পরিবেশমন্ত্রী হাছান মাহমুদ।

বৃহস্পতিবার বিভিন্ন জাতীয় দৈনিকে খবর প্রকাশিত হয়, সারা দেশে বিএনপির কমিটিগুলো ভেঙে দিয়ে নতুন কমিটি করা হচ্ছে। ওই খবরের সূত্র ধরে হাছান মাহমুদ এই মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় হাছান মাহমুদ বলেন, বিএনপিকে শক্তিশালী এবং পুনরুজ্জীবত করতে দেশের সব কমিটি নয় দলটির কেন্দ্রীয় কমিটি ভেঙে নতুন কমিটি করতে হবে। কেন্দ্রীয় কমিটি থেকে বিএনপির বর্তমান চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বহিষ্কার করে নতুন কমিটি করলে বিএনপি চাঙ্গা হবে বলে তিনি মনে করেন।

এমনকি তারেক জিয়াকে ইঙ্গিত করে হাছান মাহমুদ বলেন, সাত সমুদ্রের ওপার থেকে যিনি এখন কলকাঠি নাড়ছেন তাকেও বাদ দিয়ে বিএনপি নতুন করে নেতৃত্ব সৃষ্টি করুক, তাতে দলটি ধবংসের হাত থেকে বাঁচবে।

তিনি বলেন, দেশে যতদিন একজন যুদ্ধাপরাধীও থাকবে ততদিন বিচার বন্ধ হবে না। কোন যুদ্ধাপরাধীকে ছাড় দেওয়া হবে না, বিচার চলবে। যেমন ৭০ বছর পরেও চলছে দ্বিতীয় বিশ্বযুদ্ধের বিচার।

প্রাক্তন সংসদ সদস্য ও বাংলাদেশ স্বাধীনতা পরিষদের উপদেষ্টা আব্দুল্লাহ আল কায়সারের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়েরমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং পরিষদের অন্যান্য নেতারা।

আ ক ম মোজাম্মেল হক বলেন, জামায়াতের অঘোষিত আমীর বেগম খালেদা জিয়া দেশে আন্দোলনের নামে গণহত্যা চালিয়েছে। দেশের অর্থনীতিকে ধ্বংস করতে চেয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় পদক্ষেপের কারণে তার মন বাসনা পূর্ণ হয়নি ।

তিনি বলেন, ১৯৮১ সালের ১৭ মে শেখ হাসিনা দেশে ফিরে রাজনীতির গতিধারা পাল্টে দিয়েছে। দেশকে খাদ্যে স্বয়ং সম্পূর্ণ করেছে। উন্নয়নের ধারায় ফিরিয়েছে। জিডিপি এখন ৭ শতাংশের কাছে। অন্যদিকে বেগম খালেদা জিয়া দেশকে ধবংস করার সব রকম চেষ্টা চালাচ্ছে।

মোজাম্মেল হক আরো বলেন, আরো ৩ বছর ৭ মাস সরকার ক্ষমতায় আছে। এর মধ্যে দেশের আরো উন্নয়ন করা হবে। পদ্মা সেতু, মেট্রোরেল এবং চট্টগ্রামে ট্যানেল নির্মাণ হবে। দেশের অর্থনেতিক উন্নয়নে সরকার সবরকম চেষ্টা চালিয়ে যাচ্ছে। এতে কোন ষড়যন্ত্রই বাধা হয়ে দাঁড়াতে পারবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ