• বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৯:৩১ অপরাহ্ন |

দেহের বিনিময়ে দলে স্থান

1432355324খেলাধুলা ডেস্ক : কতটা অমানবিক হলে এ কাজ করা যায়? নারী ক্রিকেটারদের দলে স্থান পেতে হলে বিনিময়ে দিতে হয় তাদের দেহ! এখানেই ক্ষান্ত নয়, কর্মকর্তাদের সন্তুষ্ট করতে দিতে হয় উৎকোচও।

পাশাপাশি দলে জায়গা পাকা করতে চাইলে এটা নাকি অব্যাহত রাখতে হয়। হ্যাঁ, এমন অমানবিক কা- ঘটছে শ্রীলঙ্কায়। সেখানকার নারী ক্রিকেটারদের ওপর এমন ন্যক্কারজনক লাঞ্চনা চালিয়ে আসছেন কর্তারা।

এ নিয়ে ২০১৪ সালে নভেম্বরে ক্রিকেট বিশ্বে বেশ তোলপাড় শুরু হয়েছিল। এরপর তদন্তের নির্দেশ দেওয়া হয়। কিন্তু কয়েকজন কর্মকর্তা এমন খবরের ভিত্তি নেই বলে উড়িয়ে দিয়েছিলেন। এবার সেটা আর চাপা থাকল না। সদ্য প্রকাশিত প্রতিবেদন বলছে, অভিযোগ সত্য।

দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে যাচ্ছেন শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী নবীন দিশানায়েকে। বৃহস্পতিবার দেশটির ক্রীড়া বিষয়ক মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বিষয়টি তুলে ধরা হয় এভাবে, ‘শ্রীলঙ্কা নারী ক্রিকেট দলের টিম ম্যানেজমেন্টের বেশ কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে যৌন নির্যাতনের প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি। বেশ কয়েকজন নারী ক্রিকেটারকে এই অপমান সহ্য করতে হয়েছে। দোষীদের বিরুদ্ধে এবার শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ