• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১০:৩৩ অপরাহ্ন |
শিরোনাম :
সৈয়দপুরে পূর্ব শক্রতার জেরে যুবককে হত্যা চেষ্টার অভিযোগ ট্রেনের ভাড়া বাড়ানো হতে পারে : রেলমন্ত্রী জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাপার দুইদিনের কর্মসূচি প্রেমিকাকে রেললাইনের ধারে দাঁড় করিয়ে ট্রেনের নিচে প্রেমিকের ঝাপ ফুলবাড়ীতে কোরিয়ান মেডিকেল টিমের ফ্রি চিকিৎসা ক্যাম্প উদ্বোধন বিয়ের দাবিতে চাচার বাড়িতে ভাতিজির অনশন সৈয়দপুর খাদ্য গুদাম শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার খানসামায় ট্রাক ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ পাঁচ বছরেও শেষ হয়নি ১৭৫ মিটার সেতুর কাজ: ভোগান্তি লক্ষাধিক মানুষের বৈঠকের মধ্য দিয়ে পাকেরহাটে যাত্রা শুরু করলো শিল্প, সাহিত্য ও সংস্কৃতি পরিষদ

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন: আনসারুল্লাহ বাংলা টিম নিষিদ্ধ

ansarullah-300x290সিসি নিউজ : জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমকে নিষিদ্ধ করেছে সরকার। সোমবার বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সন্ত্রাস দমন আইনের (সংশোধন) ২০১৩/ ১৮ (২) ধারা অনুযায়ী সরকারবিরোধী কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগে আনসারুল্লাহ বাংলা টিমকে নিষিদ্ধ করা হয়েছে।

ব্লগার রাজীব হায়দার, অভিজিৎ রায়, ওয়াশিকুর রহমান ও অনন্ত বিজয় দাশকে হত্যার দায় স্বীকার করে আলোচনায় আসে আনসারুল্লাহ বাংলা টিম।

এ ছাড়া সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ দেশের ১০ বিশিষ্ট ব্যক্তিকে হত্যার হুমকি দিয়ে সংগঠনটির নামে চিঠি পাঠানো হলে নতুন করে আলোচনার-সমালোচনার সৃষ্টি হয়।

এ অবস্থায় গত সপ্তাহে আনসারুল্লাহ বাংলা টিমকে নিষিদ্ধ করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠায় পুলিশ। রোববার অনুমোদন পায় সেই প্রস্তাব। এ নিয়ে দেশে ছয়টি জঙ্গি সংগঠন নিষিদ্ধ হলো।

এর আগে ২০০৫ সালে ৬৩ জেলায় সিরিজ বোমা হামলার পর জেএমবি, হুজিসহ চারটি জঙ্গি সংগঠনকে নিষিদ্ধ করে সরকার। ২০০৯ সালে নিষিদ্ধ হয় হিজবুত তাহরীর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ