• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৬:৪৮ পূর্বাহ্ন |

অপহরণের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের ৯ শিক্ষার্থী আটক

Atokসিসি ডেস্ক: গাজীপুর থেকে অপহরণ চক্রের সদস্য, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৯ শিক্ষার্থীকে আটক করেছে র‌্যাব। এদের মধ্যে একজন ছাত্রীও রয়েছেন।

সোমবার দুপুর একটার দিকে গাজীপুরের জয়দেবপুর থানার ভাওরাইদ দক্ষিণপাড়া এলাকা থেকে তাদের আটক করে র‌্যাব-১ এর একটি দল। এ সময় তাদের কবল থেকে অপহৃত দুই ব্যক্তিকে উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন- আইইউবিএটি উত্তরার ছাত্র শেখ শাহিন (২৬), তারিকুর রহমান (২২), রকি জীবন (২০), আবু তারেক (২৫), সঞ্জয় রায় (২৩), আল আমিন (২২) ও সাবরিনা কবির মৌমিতা (২০), উত্তরা ইউনিভার্সিটির কাইয়ুম (২৪) এবং গাজীপুর ডুয়েটের ছাত্র শেখ সাকিব (২৩)।

অভিযানে তাদের ব্যবহৃত একটি মাইক্রোবাস এবং অপহৃত দুই ব্যক্তিকে উদ্ধার করা হয়। উদ্ধারকৃতরা হলেন, শিমন মিয়া এবং তার চাচাত ভাই সাদ্দাম।

মঙ্গলবার র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তি সূত্রে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উদ্ধারকৃত শিমন মিয়া  গত ৫ মে সিঙ্গাপুর হতে বাংলাদেশে আসেন। এরপর সিঙ্গাপুর প্রবাসী জনৈক সাব্বির বাংলাদেশে তার বন্ধু শাহীনকে শিমন মিয়ার কাছ থেকে দুই লাখ টাকা পাবেন বলে জানান। এ টাকা উদ্ধার-পরিকল্পনার অংশ হিসেবে শাহীন তার এক বান্ধবী সাবরিনা কবির মৌমিতাকে দিয়ে শিমনের মোবাইলে ফোন করিয়ে সখ্য গড়ে তোলায়।  এরই এক পর্যায়ে মৌমিতা শিমনকে গাজীপুর কৃষি গবেষনা ইনষ্টিটিউটের গেটের সামনে আসতে বলে। পরে শিমন তার চাচাত ভাই সাদ্দামকে নিয়ে সোমবার বেলা সাড়ে ১১টার দিকে সেখানে গেলে ৮/৯ জন লোক ডিবি  পরিচয় দিয়ে তাদেরকে গাড়িতে তুলে নেয়।

অপহরণকারীরা নিজেদের র‌্যাবের কর্মকর্তা পরিচয় দিয়ে ক্যাম্পে নেয়ার কথা বলে তাদের  চোখ বেঁধে বনের ভেতর নিয়ে যায়। সেখানে তাদের এলোপাতাড়ি মারপিট করা হয়। এক পর্যায়ে  তাদের কাছে ৫ লাখ টাকাও দাবি করা হয়। এ সময় পাশের আম বাগানে কর্মরত এক মহিলা ঘটনা দেখে লোকজনকে অবহিত করেন।  তারা পোড়াবাড়ী র‌্যাব ক্যাম্পে খবর দিলে র‌্যাবের   একটি দল অভিযান চালিয়ে ওই ৯ অপহরণকারিকে আটক করে। এ সময় তাদের হেফাজত থেকে দুই অপহৃতকেও উদ্ধার করা হয়


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ