• বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০২:৫১ পূর্বাহ্ন |

বিসিবিকে ২০৩ রানের টার্গেট দিল ওয়ালটন

WaltonLead1432634580খেলাধুলা ডেস্ক: সকালে মাঠে নামতে প্রস্তুতি নিচ্ছিলেন ওয়ালটন সেন্ট্রাল জোন ও বিসিবি নর্থ জোনের খেলোয়াড়রা। এমন সময় মিরপুরে রোদেলা সকালে সাঝের অন্ধকার নেমে আসে। আকাশ ভেঙে মুষলধারে বৃষ্টি নামে। তবে বেশিক্ষণ স্থায়ী হয়নি সেটি। বৃষ্টি শেষে বাংলাদেশ ক্রিকেট লিগে তৃতীয় দিনের খেলা যখন শুরু হয় তখন ১২ ওভার কমে যায়। ৯০ ওভারের খেলা নির্ধারিত হয় ৭৮ ওভারে।

তৃতীয় দিনে ওয়ালটন যে ৭১ ওভার খেলেছে তাতে বলতে গেলে বিসিবি নর্থ জোনই বাজিমাত করেছে। তৃতীয় দিনে ৭১ ওভারে ওয়ালটন সেন্ট্রাল জোন ২০০ রান তুলেছে। উইকেট হারিয়েছে ৮টি। ফলে দ্বিতীয় ইনিংসে ওয়ালটন লিড নিয়েছে ২০২ রানের। জয়ের জন্য বিসিবি নর্থ জোনকে করতে হবে ২০৩ রান।

২০৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে বিসিবি নর্থ জোনের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১১ রান। ওয়ালটনের চেয়ে এখনো ১৯১ রানে পিছিয়ে রয়েছে তারা। দলীয় ৩ রানের মাথায় হামিদুলকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন মো. শহিদ। এরপর ৩ রানের মাথায়ই জুনায়েদ সিদ্দিকিকে আউট করেন শুভাগত। ক্রিজে আছেন মাহমুদুল হাসান (০) ও তাইজুল ইসলাম (৮)। তারা দুজন চতুর্থ দিনে ব্যাট করতে নামবেন।

এর আগে ২ উইকেট হারিয়ে ২১ রান তুলে দ্বিতীয় দিন শেষ করা ওয়ালটন সেন্ট্রাল জোন তৃতীয় দিনে ৬৬ রানের মাথায় তৃতীয় উইকেট হারায়। মাহমুদুল হাসানের বলে আউট হয়ে যান আগের ইনিংসের সেঞ্চুরিয়ান মাহমুদউল্লাহ রিয়াদ (৩৫)। ৭৪ রানে তাইজুলের ঘূর্ণিতে পরাস্ত হন আব্দুল মজিদ (২৯)। ১১৭ রানের মাথায় মার্শাল আইয়্যুবকে আউট করেন নাসির হোসেন। ষষ্ঠ উইকেট জুটিতে শুভাগত হোম ও মেহরাব হোসেন জুনিয়র মিলে ৬১ রানের জুটি গড়েন।

১৭৮ রানের মাথায় শুভাগত হোমকে (৩৬) আউট করে এই জুটি ভাঙেন বিসিবির মুক্তার আলী। এরপর ১৮২ রানে অধিনায়ক মোশাররফ হোসেন রুবেল ও ১৮৩ রানে জাবিত হাসান শূন্য রান করে আউট হন। শূন্য রান করে এই দুইজনের আউট হওয়াটা ব্যাকফুটে ফেলে দেয় ওয়ালটন সেন্ট্রাল জোনকে। এরপর দলীয় স্কোরে আর ১৭ রান যোগ করতেই শেষ দুটি উইকেট হারায় ওয়ালটন সেন্ট্রাল জোন। ১৯১ রানে মো. শহিদ ও ২০০ রানের মাথায় শহিদুল ইসলাম আউট হন। মেহরাব হোসেন জুনিয়র ৫৪ রানে অপরাজিত থাকেন।

বল হাতে বিসিবি নর্থ জোনের মাহমুদুল হাসান ৪ উইকেট নেন। ২টি করে উইকেট নেন তাইজুল ইসলাম ও মুক্তার আলী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ