• সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১০:৪৮ অপরাহ্ন |

‘সালাহউদ্দিনের সাক্ষাৎকার দেওয়ার সুযোগ নেই’

salah+uddin+north+east+today.সিসি ডেস্ক: ভারতের শিলংয়ের হাসপাতালে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ সর্বোচ্চ নিরাপত্তায় আছেন জানিয়ে তার দল দাবি করেছে, সেখান থেকে গণমাধ্যমকে একান্ত সাক্ষাৎকার দেওয়া সম্ভব নয়।

বিএনপি বলছে, সালাহউদ্দিনকে উদ্ধৃতি করে যেসব বক্তব্য প্রকাশিত হচ্ছে কার্যত এগুলোর ভিত্তি নেই। এমনকি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে তার (সালাহউদ্দিন আহমেদ) কথোপকথনের যে বিষয়টি গণমাধ্যমে এসেছে, তাও সঠিক নয়।

ভবিষ্যতে সালাহউদ্দিন সম্পর্কে তথ্য জানার থাকলে তার পরিবার ও বিএনপির মুখপাত্রের সঙ্গে যোগাযোগের পরামর্শ দিয়েছে দলটি। একই সঙ্গে সালাহউদ্দিনের বিষয়টি মানবিকভাবে বিবেচনা করতে গণমাধ্যমকর্মীদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মঙ্গলবার বিকেলে এক সংবাদ সম্মেলনে এসব বিষয় নিয়ে গণমাধ্যম কর্মীদের সামনে কথা বলেন বিএনপির মুখপাত্র আসাদুজ্জামান রিপন ও শিলং থেকে দেশে আসা দলের সহ-দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি।

সাংবাদিকদের দায়িত্বশীল হওয়ার অনুরোধ জানিয়ে রিপন বলেন, সালাহউদ্দিন আহমেদ শিলংয়ে বিচ্ছিন্নভাবে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন। যা বিভিন্ন সময়ে প্রকাশিত হয়েছে। কিন্তু কাউকে একান্ত সাক্ষাৎকার দেননি। সেখানে তিনি যে পরিস্থিতিতে আছেন, তাতে সেই সুযোগ নেই। এ সময় দৈনিক বাংলাদেশ প্রতিদিন-এ সালাহউদ্দিনের সঙ্গে সাক্ষাৎকারের যে কথা বলা হয়েছে- তার ভিত্তি নেই বলেও দাবি করেন দলের মুখপাত্র।

ভারতের শিলং থেকে সদ্য দেশে ফেরা আবদুল লতিফ জনি জানান, সেখানে সালাহউদ্দিনকে যে হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে, তা সাত রাজ্যের মধ্যে সেরা সরকারি হাসপাতাল। হাইসিকিউরিটি (সর্বোচ্চ নিরাপত্তা) আর সেখানকার আইন অনুযায়ী সাক্ষাৎকার দেওয়ার সুযোগ নেই।

সালাহউদ্দিন আহমেদ শারীরিকভাবে অসুস্থ আছেন জানিয়ে জনি বলেন, তার সর্বশেষ চিকিৎসার খবর কী তা বলা যাচ্ছে না। কারণ সেখানকার চিকিৎসক এ ব্যাপারে কিছুই জানাননি। এমনকি তার (সালাহউদ্দিন আহমেদ) স্ত্রীকেও কিছু জানানো হচ্ছে না।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির জলবায়ু বিষয়ক সম্পাদক আফজাল এইচ খান, সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, নির্বাহী কমিটির সদস্য আবু সাঈদ খান খোকন, নিলুফার চৌধুরী মনি, রাশেদা বেগম হীরা প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ