• সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৯:৪০ অপরাহ্ন |

চুরি করতে গিয়ে ঘুমিয়ে পড়ল চোর!

17936416775_bd7e0c098d_bসিসি ডেস্ক : “ দিনের শেষে ঘুমের দেশে ঘোমটা পরা ওই ছায়া , ভোলালোরে ভোলালো মন প্রাণ”- রবি ঠাকুরের সেই গানটির কথা মনে পড়ে যায়। এই মায়ায় যে কখন জড়িয়ে গেল ফ্লোরিডা এক চোর, সে নিজেও হয়ত জানে না। রাত তখন বেশ ঘনিয়েছে। এমন সময় গৃহস্বামীর ঘরে ঝোলানো দুটি তালা ভেঙে ঢুকে পরে চোরটি। ঘরে তখন উপস্থিত একমাত্র সদস্য মালকিন। তাও তিনি তখন গভীর ঘুমে আচ্ছন্ন। সেই সুযোগের সদ্ব্যবহার করাই চোরের স্বভাব-ধর্ম। কিন্তু এ কি হল ? ঘরে এসির হাওয়ায় পাশে থাকা সোফাটি দেখে নিজেকে আর ধরে রাখতে পারল না। সেই সোফাতেই সে ঘুমিয়ে পরল।

চুরির এই ধান্দাবাজিতে অনেকদিন ধরেই তার ঘুম হয়নি। এই অবস্থায় চোখের সামনে নরম গোদির সোফা দেখতে পেয়ে একটু জিরিয়ে নেওয়ার কথা ভাবল। খুব কসরতের পর যখন সে ঘরে পৌছল তখন সে চুরির কথা ভুলেই গেল। জিরোতে জিরোতে অজান্তেই সে ঠাণ্ডা ঘরে থাকা সোফাটির উপর ঘুমিয়ে কখন যে অচেতন হয়ে পরল।

সকালে চিৎকারের আওয়াজ শোনা মাত্রই ঘুম ভেঙে গেল তার। ঘুম ভাঙতেই চোখের সামনে বাড়ির মালকিন। তখন তার হুশ এল, সে চুরি করতে এখানে এসেছিল। মালকিনের নজরে পড়ল দরজাটি হাট করে খোলা, তালা দুটোই মেঝেতে পরে আছে। রীতিমত ঘাবড়ে মালকিন পুলিশকে খবর দেন। চোরটি পাশের টেবিলে রাখা বাড়ির মালকিনের ব্যাগটি নিয়ে চম্পট দেয়। ব্যাগে ছিল কয়েকশো ডলার, ড্রাইভিং লাইসেন্স, ক্রেডিট কার্ড আর কয়েকটা চেক।

তবে চোর মহারাজের পরিশ্রম গেল বিফলে। কিছুদূর যেতে না যেতেই পুলিশের হাতে ধরা পরল সে। রাতের সোফার সুন্দর ঘুমটা তার জীবনের কাল হল, বাকি ঘুমটা তাকে হাজতের অন্ধকারে ঘুমোতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ