• শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:২৩ অপরাহ্ন |

ভারতে পাকিস্তানের গোয়েন্দা কবুতর আটক

0519সিসি ডেস্ক: গুপ্তচরবৃত্তির অভিযোগে একটি পাকিস্তানি গোয়েন্দা কবুতরকে আটক করেছে ভারতীয় পুলিশ। বুধবার পাঞ্জাবে পাঠানকোট থেকে কবুতরটিকে আটক করা হয়। এমন সময়ে এটি আটক করা হলো, যার মাত্র দুদিন আগে ভারতের গোয়েন্দা সংস্থা পাঞ্জাব পুলিশকে জম্মু ও পাঠানকোট এলাকায় জঙ্গি সংগঠন ইন্ডিয়ান মুজাহিদিনের তৎপরতা সম্পর্কে সতর্ক করেছিল।

বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে পাকিস্তান সীমান্তের কাছে ভারতের পাঞ্জাব রাজ্যের পাঠানকোট জেলার মানওয়াল গ্রামের বাসিন্দা রমেশ চন্দ্রের বাড়িতে কবুতরটি আসে। এসময় রমেশের ছেলে কবুতরটি ধরে ফেলে। কবুতরের পায়ে বাঁধা একটি রিংয়ে উর্দুভাষায় লেখা একটি চিরকুট দেখে ছেলেটির সন্দেহ হয়ে । এতে একটি পাকিস্তানি ফোন নম্বর ও সেখানকার নারোয়াল জেলার একটি ঠিকানা লেখা ছিল। পরে সে দ্রুত কবুতরটি নিয়ে স্থানীয় থানায় চলে যায়।

পাঠানকোটের জ্যেষ্ঠ পুলিশ সুপার রাকেশ কুশাল জানান, কবুতরটির এক্স-রে করানো হয়েছে। এতে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। তবে কবুতরটিকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

কবুতরটি মানওয়াল গ্রামের রমেশ চন্দ্রের বাড়িতে ধরা পড়ে, যা ভারত-পাকিস্তান সীমান্তের চার কিলোমিটার দূরে অবস্থিত। রমেশ টাইমস অব ইন্ডিয়াকে বলেন, ‘আমার ছোট ছেলে প্রথম পায়ে উর্দু চিঠি লেখা কবুতরটিকে দেখে ধরে ফেলে। পরে কবুতরটিকে নিয়ে আমি থানায় দৌড়ে যাই।’

বামিয়াল ফাঁড়ির পুলিশ সদস্যরা কবুতরটিকে ‘সন্দেহভাজন গোয়েন্দা পাখি’ হিসেবে চিহ্নিত করে একটি সাধারণ ডায়েরি করেছে। এ ছাড়া বিষয়টি ভারতের গোয়েন্দা সংস্থা এবং সীমান্তরক্ষী বাহিনী বিএসএফকে জানানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ