• বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৯:৪১ অপরাহ্ন |

নীলফামারীর শিক্ষার্থীদের সাথে প্রধান মন্ত্রীর ভিডিও কনফারেন্স

Hasinaনীলফামারী:  চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলাফল ঘোষনার পর প্রধান মন্ত্রী শেখ হাসিনা শনিবার সকাল ১০টায় গনভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে  নীলফামারীর জেলা প্রশাসক স্থানীয় সংসদ সদস্য এবং কয়েকজন মাধ্যমিক পরীক্ষার্থীর সঙ্গে কথা বলেছেন।

এ সময় প্রধান মন্ত্রী তার বক্তব্যে বলেন বিএনপি-জামায়াত জোটের টানা হরতাল-অবরোধের কারণে এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষার কাক্সিক্ষত ফলাফল আসেনি।  এসময় প্রধানমন্ত্রীর সাথে কথা বলেন জেলা প্রশাসক জাকীর হোসেন, নীলফামারী ১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার,নীলফামারী ৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারন সম্পাদক মমতাজুল হক, সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু নুর আনিসুল ইসলাম চৌধুরী, এই স্কুলের শিক্ষার্থী মীর তাহিদ তাসরিন, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ অরবিন্দু কুমার বর্ধন ও শিক্ষার্থী জেসমিন আক্তার জুঁই, নীলফামারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সুপ্তী, আলিয়া মাদ্রাসার শিক্ষার্থী  গোলাম রব্বানী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সময় আরো বলেন, প্রতিকূল অবস্থায় জীবনের ঝুঁকি নিয়ে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিয়ে এ ফলাফল করেছে। হরতাল-অবরোধ না থাকলে ও পরীক্ষার সময় বারবার না বদলাতে হলে পাসের হার আরও বৃদ্ধি পেতো। বিএনপির জ্বালাও, পোড়াও, হরতাল, অবরোধের কারণে বারবার পরীক্ষায় সময়সূচি বদলাতে হয়েছে। এতে শিক্ষার্থীদের মনোযোগ নষ্ট হয়েছে। তিনি বলেন, তাদের অবরোধ বোধহয় এখনো চলমান, ওটা নাকি প্রত্যাহার হয়নি। যাই হোক, বাংলাদেশের মানুষ ওই হরতালে সাড়া দেয়নি। এটা একটা গোষ্ঠীর স্বার্থে, জনস্বার্থে না। সেজন্য তারা জনসমর্থন পায়নি।

রাজনৈতিক সহিংসতার কারণে প্রতিকূল অবস্থায় পরীক্ষা দিয়েও পাসের হার এত বেশি হওয়ায় শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, প্রতিকূল অবস্থায়ও এত পাসের হার কম কথা নয়। একটু সুন্দর পরিবেশ পেলে শিক্ষার্থীরা অবশ্যই আরো ভাল ফলাফল করবে।

শিক্ষার্থীরা হরতাল অবরোধের মধ্যেও পরীক্ষা নিয়ে সঠিক সময় ফলাফল প্রকাশ করায় প্রধান মন্ত্রী ও শিক্ষা মন্ত্রীকে অভিনন্দন জানায়। জেলা প্রশাসক জাকীর হোসেন জেলার সার্বিক শিক্ষা ব্যবস্থার উন্নতির চিত্র প্রধান মন্ত্রীর কাছে তুলে ধরেন। অপর দিকে সংসদ সদস্যগন ও আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদক প্রধান মন্ত্রীকে নীলফামারী সফরের আমন্ত্রন জানিয়ে জেলার সার্বিক উন্নয়নের চিত্র তুলে ধরেন। এ সময় প্রধান মন্ত্রী তার বিগত সময়ে নীলফামারী সফরের কথা তুলে ধরে এলাকার নাম গুলো উল্লেখ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ