• শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:২৮ অপরাহ্ন |

সালাহ উদ্দিনের বিরুদ্ধে অভিযোগপত্র

salauddin_thereport24সিসি ডেস্ক : ভারতে আটক বিএনপির যুগ্ম মহাসচিব ও প্রাক্তন মন্ত্রী সালাহ উদ্দিন আহমদের বিরুদ্ধে সেখানকার একটি আদালতে বুধবার অভিযোগপত্র জমা দিয়েছে দেশটির রাজ্য পুলিশ। খবর দি স্টেটম্যান।

ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা সংবাদ সংস্থা পিটিআইকে জানান, মেঘালয় পুলিশ মামলার তদন্তকাজ সম্পন্ন করেছে এবং আজই (বুধবার) অভিযোগপত্র জমা দিয়েছে।’

ওই কর্মকর্তা আরো জানান, সালাহ উদ্দিন আহমেদ বিদেশ ভ্রমণে বৈধ কোনো কাগজপত্র দেখাতে না পারায় ফরেনার্স অ্যাক্ট-এর ১৪ ধারায় অতিরিক্ত ডেপুটি কমিশনার (জুডিশিয়াল) আদালতে ওই অভিযোগপত্র জমা দেওয়া হয়।

গত মার্চে ঢাকা থেকে অপহৃত সালাহ উদ্দিনকে ১১ মে ভারতের শিলংয়ের গলফ লিং এলাকায় খোঁজ মেলে। এ সময় তার কথা অসংলগ্ন মনে হওয়ায় পুলিশ তাকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে চিকিৎসাধীন সালাহ উদ্দিন সে সময় দাবি করেন, তাকে হাত-মুখ বেঁধে শিলংয়ে ফেলে রেখে যাওয়া হয়েছে।

অবৈধভাবে ভারতে প্রবেশের দায়ে তার বিরুদ্ধে ফরেনার্স অ্যাক্ট-১৪ ধারায় মামলা দায়ের করে রাজ্য পুলিশ। কিন্তু সালাহ উদ্দিনের শারীরিক অবস্থা খারাপ হওয়ায় পরিবার তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিয়ে যেতে চান তার স্ত্রী হাসিনা বেগম। তাকে ছাড়িয়ে নিতে জ্যেষ্ঠ আইনজীবী এস পি মোহান্তোকে নিয়োগ দিয়েছেন তিনি। এ জন্য গত ২৮ মে তার জামিন আবেদন করেন হাসিনা বেগম। কিন্তু আদালত তা নামঞ্জুর করে জেলহেফাজতে পাঠানোর নির্দেশ দেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ