• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪৯ পূর্বাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

বাজেটকে ‘জমিদারি’ বললেন হান্নান শাহ

Hannan

ফাইল ফটো

সিসি ডেস্ক: সদ্য ঘোষিত ২০১৫-১৬ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে সরকারের ‘জমিদারি’ হিসেবে আখ্যায়িত করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ।

তিনি বলেন, ‘অনৈতিক জবরদখলকারী’ সরকার অনেক বড় বাজেট দিয়েছে, উনারা দেশটাকে নিজেদের জমিদারি মনে করেন। এই টাকা আসবে কোথায় থেকে?’

রাজধানীর জাতীয় প্রেসক্লাব কনফারেন্স লাউঞ্চে বৃহস্পতিবার বিকেলে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এর আয়োজন করে জাতীয়তাবাদী তাঁতী দল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইঙ্গিত করে হান্নান শাহ বলেন, ‘রং হেডেড ওমেন বাজেট দিয়ে বলবে বাহ, বাহ কী বাজেট দিলাম। প্রধানমন্ত্রীর মাথা খারাপ তা আমি বলি না। মহামান্য সুপ্রিম কোর্ট রায়ে তাকে রং হেডেড ওমেন আখ্যা দিয়ে ছিলেন।’

জিয়াউর রহমানের হত্যাকাণ্ডকে ‘পরিকল্পিত’ উল্লেখ করে হান্নান শাহ বলেন, ‘এতদিন বিএনপি করা সত্ত্বেও আমি জিয়াউর রহমানকে সঠিকভাবে তুলে ধরতে পারিনি।’ এ সময় তিনি জিয়াউর রহমানের রাজনৈতিক ও সামরিক বাহিনীতে কাজ করার বিভিন্ন স্মৃতি তুলে ধরেন।

আয়োজক সংগঠনের সভাপতি মো. হুমায়ূন ইসলাম খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, সহ-প্রচার সম্পাদক ইমরান সালেহ প্রিন্স, তাঁতী দলের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ।

এ ছাড়া অন্যদের মধ্যে ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি বক্তব্য রাখেন। অনুষ্ঠানের শুরুতে জিয়াউর রহমান ও তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ