• শুক্রবার, ২৯ মে ২০২০, ০২:০৮ পূর্বাহ্ন |

রক্ত দিয়ে অর্জিত স্বাধীনতা আবারো রক্ত দিয়ে রক্ষা করবো- প্রধান

Red Chilli Saidpur

prodhanদিনাজপুর প্রতিনিধি : জাতীয় গনতান্ত্রিক পার্টি-জাগপা সভাপতি ও ২০ দলীয় জোটের শীর্ষ নেতা শফিউল আলম প্রধান নেতাকর্মীদের আন্দোলনের প্রস্তুতি নেয়ার আহবান জানিয়ে বলেছেন, রক্ত দিয়ে অর্জিত স্বাধীনতা আবারো রক্ত দিয়ে রক্ষা করবো। এখন আপনাদেরকে ঘরে ঘরে দূর্গ গড়ে তুলতে হবে। আমরা ক্ষমতার জন্য রাজনীতি করি না, আমরা মানুষের অধিকার চাই, খেটে খাওয়ার মানুষের ন্যায্যতা চাই, সকল ধর্মের মানুষের নিজ নিজ ধর্ম পালনের স্বাধীনতা চাই।
আজ শনিবার দিনাজপুর রেল স্টেশন চত্বরে জেলা জাগপা আয়োজিত এক সংক্ষিপ্ত পথসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। প্রধান আরো বলেন, আমরা যারা এ দেশে বাস করি হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খৃষ্টান তাদের সম্মিলিত প্রচেষ্টার ফসল প্রিয় মাতৃভুমি এই বাংলাদেশ। আমরা সব ধর্মের মানুষ এক সাথে বাঁচবো, এক সাথে লড়বো আমার অধিকারের জন্য।
তিনি বলেন, ছাত্র-যুবকের আন্দোলন ছাড়া কিছু হবে না। কারণ পাকিস্তান আন্দোলন ছাত্র আন্দোলনের ফসল, ৫২ এর ভাষা আন্দোলন, ৬২ এর আন্দোলন, ৬৯ এর গণঅভ্যুত্থান ও ৭১ এর স্বাধীনতা যুদ্ধ এসবই ছাত্র-যুব আন্দোলনের ফসল। তাই ছাত্র-যুবকদের আন্দোলনে ঝাপিয়ে পড়তে হবে।
প্রধান বলেন, এই জালিম সরকার ইসলামের বাতি নিভিয়ে দিতে চায়। কিন্তু যারা ইসলামের বাতি নিভিয়ে দিতে চেয়েছে আল্লাহ রাব্বুল আলামিন তাদের ক্ষমতার বাতি নিভিয়ে দিয়েছেন। এ দেশকে সিকিম বানাবার ষড়যন্ত্র হচ্ছে, দেশ যদি না থাকে তবে ক্ষমতা দিয়ে আমরা কি করবো ?
তিনি বলেন, সরকারের মন্ত্রীদের মধ্যে মাঝে মাঝে পদত্যাগের নাটক হয়, সরকারের মন্ত্রীদের মধ্যে কে গেল আর কে থাকলো তা নিয়ে জনগণ মাথা ঘামায় না। এর হিসাবও আমরা মিলাই না। কারণ যে সরকারের বিবাহের টিক নেই তাদের আবার তালাক কিসের ?
তিনি বলেন, আমার লড়াই পুলিশের বিরুদ্ধে নয়, র‌্যাব-বিজিবির বিরুদ্ধে নয়, আমার লড়াই প্রশাসনের বিরুদ্ধে নয়, আমার লড়াই জালিম শাহীর বিরুদ্ধে। সরকারের নীতির বিরুদ্ধে। আমার লড়াই স্বাধীনতা ও গনতন্ত্র রক্ষার লড়াই, ভোটাধিকার আদায়ের লড়াই। লড়াই করে আমার অধিকারকে ফিরিয়ে আনবো ইনশাআল্লাহ।
জেলা জাগপার আহবায়ক আলহাজ্ব রকিব উদ্দীন চৌধুরী মন্নার সভাপতিত্বে সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় জাগপার সহ-সভানেত্রী অধ্যাপিকা রেহেনা প্রধান, যুব জাগপার কেন্দ্রীয় নেতা শেখ ফরিদ উদ্দীন, জাগপা ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা আবু নাঈম প্রমূখ।
পরে শফিউল আলম প্রধান জেলা জাগপা, জাগপা ছাত্রলীগ, যুব জাগপা ও মহিলা জাগপার নেতাকর্মীদের সাথে পৃথক পৃথক সভায় মিলিত হন এবং তাদেরকে আগামী দিনের আন্দোলনের জন্য প্রস্তুতি নেয়ার আহবান।
এর আগে শফিউল আলম প্রধান আজ পঞ্চগড় থেকে দিনাজপুর এসে পৌঁছলে দলীয় নেতাকর্মীরা শুভেচ্ছা জানান এবং শহরের থানা মোড় থেকে এক বিশাল মিছিল সহকারে স্টেশন চত্বরে এসে পৌঁছান।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ