• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন |
শিরোনাম :

দিনাজপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানে কারাদন্ড ও জরিমানা আদায়

Dinajpur-Vejal-Ponno-Uddhar-Picture-01-08-2015দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে তৃপ্ত এন্ড বেভারেজ কোং লিমিটেড নামে একটি কারখানায় অভিযান চালিয়ে প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী ও বিরল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একেমএম মোস্তাফিজুর রহমান বাবুকে জরিমানা ও প্রতিষ্ঠানের ম্যানেজারকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।
শনিবার (১ আগষ্ট) সকালে দিনাজপুর শহরের পশ্চিম বালুয়াডাঙ্গাস্থ সাপ্তাহিক পথচলা কার্যালয়ে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ভ্রাম্যমান আদালতের  ম্যাজিস্ট্রেট মোঃ জুবায়ের হাসানের নেতৃত্বে র‌্যাব ও বিএসটিআই অভিযান পরিচালনা করে। এ সময় ওই কারখানা হতে বিএসটিআই’র অনুমোদনহীন বিপুল পরিমান চকলেট, জুস, তৃপ্ত লিচু, ইউনিসেল খাওয়ার স্যালাইন, তৃপ্ত সোয়াবিন তেল, তৃপ্ত সরিষার তেল, অরেঞ্জ জুস, তৃপ্ত ম্যাংগো জুস, তৃপ্ত মুড়ি, তৃপ্ত অরেঞ্জ ড্রিংক পাউডারসহ বিভিন্ন প্রকার শিশু খাদ্য উদ্ধার করা হয়।
পরে অনুমোদনহীন এসব সামগ্রী তৈরী ও বাজারজাতকরণের অভিযোগে ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট মোঃ জুবায়ের হাসান তৃপ্ত এন্ড বেভারেজ কোং লিমিটেড’র স্বত্বাধিকারী ও বিরল উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক একেএম মোস্তাফিজুর রহমান বাবুকে ২ লক্ষ টাকা জরিমানা, ওই প্রতিষ্ঠানের ম্যানেজারকে ৬ মাসের কারাদন্ড ও ৮০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ড প্রদান করেন।
তবে প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী বিরল উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক, সাপ্তাহিক পথচলা সম্পাদক তার কাছে এ ব্যবসার ট্রেড লাইসেন্স রয়েছে বলে দাবী করলেও তিনি এই দাবীর স্বপক্ষে তৃপ্ত এন্ড বেভারেজ কোং লিমিটেড’র বিএসটিআই’র কোন অনুমোদন দেখাতে পারেননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ