• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫৬ পূর্বাহ্ন |

আ’লীগ কেন্দ্রীয় কমিটি থেকে বাদ পড়ছেন ২০ নেতা

145501_1সিসি ডেস্ক: শারীরিক অক্ষমতা এবং কেন্দ্রীয় পদ-পদবি পেয়েও যারা দলীয় কর্মকাণ্ডে সক্রিয় হননি এমন নেতাদের ব্যাপারে দলটির আগামী জাতীয় কাউন্সিলে নেতিবাচক সিদ্ধান্ত নিতে যাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

একাধিক নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, ৭৩ সদস্য বিশিষ্ঠ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি থেকে কমপক্ষে ২০ জন আগামী কাউন্সিলে বাদ পড়তে যাচ্ছেন। এসব নেতাদের ব্যাপারে দলীয় প্রধান শেখ হাসিনা নেতিবাচক মনোভাব প্রকাশ করেছেন।

সূত্র মতে, আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারক ফোরাম সভাপতিম-লীর সদস্য থেকে দুই নেতা বাদ পড়তে পারেন। এরা হলেন, অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি ও সতীশ চন্দ্র রায়। সম্পাদকম-লী থেকে বাদ পড়তে পারেন ত্রান ও সমাজকল্যাণ সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন নেছা ইন্দিরা, ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মান্নান খান, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ক্যাপ্টেন তাজুল ইসলাম (অব.), যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক দেওয়ান শফিউল আরেফিন টুটুল, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা, বদিউজ্জামান ভূইয়া ডাবলু, বাণিজ্য বিষয়ক সম্পাদক আব্দুস সাত্তার।

কার্যনির্বাহী সদস্য থেকে যারা বাদ পড়তে পারেন তারা হলেন, বর্তমান ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, অ্যাডভোকেট সুভাষ বোস, অ্যাডভোকেট ধীরেন্দ্র চন্দ্র দেবনাথ শম্ভু, মোস্তফা ফারুক মোহাম্মদ।

সূত্র মতে, শারিরীক অসুস্থতা থাকলেও বর্তমান সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী যতদিন জীবিত আছেন তিনি সভাপতিম-লীর সদস্য থাকবেন। দলীয় কোন সভায় উপস্থিত না থাকলেও সভাপতিম-লীর সদস্য রাখা হয়েছিল প্রয়াত জোহরা তাজউদ্দীনকে। ২০০৯ সালের জাতীয় কাউন্সিলে সভাপতিম-লীর সদস্য থেকে বাদ পড়া আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ ও সুরঞ্জিত সেনগুপ্তকে ফের সভাপতিম-লীতে আনা হতে পারে।

উল্লেখ্য আগামী ২৯ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। এর আগে দলটির সকল সহযোগী সংগঠনের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। ছাত্র লীগ কেন্দ্রীয় কমিটি, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সম্মেলন এরই মধ্যে সম্পন্ন হয়েছে।

আস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!