• মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:৩৯ পূর্বাহ্ন |

জেদ্দায় এইচএসসি প্রথম বর্ষের চার বাংলাদেশি শিক্ষার্থী নিহত

জেদ্দাসিসি ডেস্ক: সৌদি আরবের জেদ্দায় সড়ক দুর্ঘটনায় চার বাংলাদেশি শিক্ষার্থী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও সাতজন। শুক্রবার (০৭ আগস্ট) স্থানীয় সময় রাত সাড়ে ৯টার দিকে (বাংলাদেশ সময় রাত সাড়ে ১২টা) এ দুর্ঘটনা ঘটে। জেদ্দা বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল অধ্যক্ষ রফিকুল ইসলাম ফারুকী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। নিহত চারজন জেদ্দা বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের বাংলা মাধ্যমের এইচএসসি প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন।

নিহতরা হলেন, একরামুল হক অনিক, তার বাড়ি ঢাকায়। মো. ফয়সাল, বাড়ি বরিশাল, মো. সৈকত, বাড়ি টাঙ্গাইল এবং মো. মারজুক, তার বাড়ি চট্টগ্রাম জেলায়।

নিহত চারজনের মরদেহ জেদ্দা কিং আব্দুল আজিজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

আর আহতদের স্থানীয় কিং ফাহাদ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, তারেফ, শাহাদাত, জহির, আয়াজ, আব্দুল কাদির, শাহ আলম ও অজ্ঞাত পরিচয় আরেকজন।

একজন আহত ছাত্র জানান, জেদ্দার আভোর এলাকায় প্রাডো গাড়িতে করে ঘুরতে যাচ্ছিল তারা ১১ জন। এ সময় গাড়ি ইউটার্ন করতে গেলে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা কবলিত হয়।

এ ঘটনায় গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন জেদ্দা কনস্যুলেটের কনসাল জেনারেল এ কে এম শহীদুল করিম।

ঘটনার পরপরই স্থানীয় সময় রাত সাড়ে ১২টার দিকে হাসপাতালে ছুটে যান তিনি। সড়ক দুর্ঘটনায় আহতদের দেখতে জেদ্দার কিং ফাহাদ হাসপাতালে গিয়ে তিনি হতাহতদের খোঁজ-খবর নেন।

শহীদুল জানান, নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেছি। মর্মান্তিক এ সড়ক দুর্ঘটনায় আমরা গভীরভাবে শোকাহত। জেদ্দা কনস্যুলেট ও বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে নিহতদের পরিবারের প্রতি শোক এবং সমবেদনা জানাচ্ছি।

আহতদের ব্যাপারে তিনি বলেন, আহতদের মধ্যে কয়েকজন প্রাথমিক চিকিৎসা নিয়ে বাসায় গেছেন বাকিদের অবস্থাও ভালো।

কনস্যুলেটের কনসাল রেজা-ই রাব্বি, ইয়ুথ জার্নালিস্ট ফোরাম বাংলাদেশের মধ্যপ্রাচ্য উপদেষ্টা কাজী নওফেল, বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল জেদ্দা (ইংলিশ শাখা) পরিচালনা পর্ষদের চেয়ারম্যান কাজী নেয়ামুল বশির, বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল জেদ্দা (বাংলা শাখা) প্রিন্সিপাল রফিকুল ইসলাম ফারুকীসহ কমিউনিটির নেতারা এ সময় কনসাল জেনারেলের সঙ্গে ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!