Logo

মহিউদ্দিন চৌধুরীসহ ১৬ আসামির জামিন

মহিউদ্দিন [1]চট্টগ্রাম : সিটি করপোরেশনের দোকান বরাদ্দে দুর্নীতির অভিযোগে দায়ের হওয়া মামলায় জামিন পেয়েছেন প্রাক্তন মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধূরীসহ ১৬ আসামী।

রোববার দুপুরে চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মো.রহুল আমিনের আদালতে হাজির হয়ে মহিউদ্দিন চৌধূরীসহ অন্যান্য আসামী জামিন আবেদন করলে আদালত তাদের জামিন মঞ্জুর করে আদেশ দেন।

মহিউদ্দিনের আইনজীবী অ্যাডভোকেট রণি কুমার দে জানান, মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র থাকাকালে নগরীর মুরাদপুর এলাকায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্মিত ২৩টি দোকান ১৯৯৭ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে টেন্ডার ছাড়া বরাদ্দ দেওয়ার অভিযোগ উঠে।

এ ঘটনায় ২০০২ সালের ১৩ অক্টোবর নগরীর কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করেন দুদকের তৎকালীন পরিদর্শক শামসুল আলম। মামলায় তৎকালীন মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীসহ ২৪ জনকে আসামী করা হয়।  পরবর্তীতে অভিযোগপত্রে আটজনকে অব্যাহতি দেয়া হয়। মহিউদ্দিন চৌধুরীসহ ১৬ জনের বিরুদ্ধে চার্জশীট দেয়া হয়।

মামলাটি মহানগর দায়রা জজ আদালত থেকে বিচার নিষ্পত্তির জন্য বিভাগীয় বিশেষ জজ আদালতে এসেছে। নিয়ম অনুযায়ী বিচারিক আদালতে মহিউদ্দিনসহ ১৬ আসামি আত্মসমর্পণ করেছেন। আদালত ৩০ হাজার টাকার বন্ডে প্রত্যেক আসামিকে জামিন দিয়েছেন। মামলার পরবর্তী কার্যক্রমের জন্য ২২ সেপ্টেম্বর সময় নির্ধারণ করেছেন আদালত।