• শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৭:৫৭ অপরাহ্ন |

অন্যরকম কীর্তি গড়লেন শারাপোভা

52a6c88ac8bc2-Sharapova-imageখেলাধুলা ডেস্ক : সময়টা ভালো যাচ্ছে না টেনিস সেনসেশন মারিয়া শারাপোভার। মার্কিন টেনিস তারকা সেরেনা উইলিয়ামসের ঔজ্জ্বল্যে অনেকটাই ম্রিয়মান চকলেটপোভা খ্যাত রাশান এই তারকা। এমন দুঃসময়েও আলোচনায় উঠে এসেছেন শারাপোভা। তবে সেটা কোনো শিরোপা জয়ের জন্য নয়। আর্থিক-প্রতিপত্তির জন্য।

ফোর্বস ম্যাগাজিনে প্রকাশিত সবচেয়ে ধনী নারী ক্রীড়াবিদদের তালিকায় আবারো শীর্ষস্থান দখল করেছেন মারিয়া শারাপোভা। এ নিয়ে টানা ১১তম বারের মতো শীর্ষস্থান দখলের অনন্য কীর্তি গড়লেন তিনি।

গেল বছরের পহেলা জুন থেকে চলতি বছরের পহেলা জুন পর্যন্ত আয়ের হিসাব অনুযায়ী ফোর্বস ম্যাগাজিনের এই তালিকাটি তৈরি করেছে। এই এক বছরে শারাপোভার আয় ছিল দুই কোটি ৯৭ লাখ ডলার।

এ তালিকায় দ্বিতীয় স্থানে আছেন নম্বর ওয়ান টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। তার আয় ছিল দুই কোটি ৪৬ লাখ ডলার। এক কোটি ৪৬ লাখ ডলার নিয়ে ক্যারোলিন ওজনিয়াকি রয়েছেন তৃতীয় স্থানে।

চতুর্থ স্থানে আছেন মোটর রেসিংয়ের ড্যানিকা প্যাট্রিক, পঞ্চম স্থানে রয়েছেন আরেক টেনিস তারকা আনা ইভানোভিচ। ষষ্ঠ স্থানে পেত্রা কেভিতোভা। সপ্তম স্থানে সিমোনা হালেপ। মিশ্র মার্শাল আর্টের রন্ডা রাউজি অষ্টম ও গলফার স্টেসি লুইস নবম এবং দশম স্থানে রয়েছেন আরেক টেনিস তারকা আগ্নেয়স্কা রাদওয়ানস্কা।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ