• শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৯:১৬ অপরাহ্ন |

ডি ভিলিয়ার্সের রেকর্ড ভাঙলেন চান্দিমাল

চান্দ্রিপালখেলাধুলা ডেস্ক : টেস্ট অভিষেকে উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবেই খেলেছিলেন দিনেশ চান্দিমাল। এরপর অবশ্য কয়েকটি টেস্টে শুধু ব্যাটসম্যান হিসেবে খেলতে হয়েছে তাকে। তখন উইকেটের পেছনে দাঁড়িয়েছেন কুমার সাঙ্গাকারা। ফলে গলে ভারতের বিপক্ষে চান্দিমাল ক্যারিয়ারের ১৯তম টেস্ট খেলতে নামলেও উইকেটরক্ষক হিসেবে তা ১৩তম। আর এই টেস্টের মধ্য দিয়েই দারুণ এক রেকর্ড গড়েছেন এই শ্রীলঙ্কান।

টেস্টে উইকেটরক্ষক হিসেবে দ্রুততম ১ হাজার রানের নতুন রেকর্ড গড়েছেন চান্দিমাল। আগে রেকর্ডটি ছিল দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সের। উইকেটরক্ষক হিসেবে ১ হাজার রান করতে ডি ভিলিয়ার্সের লেগেছিল ১৪ টেস্ট। তার রেকর্ড ভেঙে এবার ১৩ টেস্টে ১ হাজার রান করলেন চান্দিমাল। গল টেস্টের প্রথম ইনিংসে ৫৯ রান করা চান্দিমাল দ্বিতীয় ইনিংসে অপরাজিত থাকেন ১৬২ রানে। দ্বিতীয় ইনিংসে ১১০ রানের সময় উইকেটরক্ষক হিসেবে ১ হাজার রান পূরণ করেন তিনি।

গল টেস্টের দ্বিতীয় ইনিংসে অপরাজিত ১৬২ রান করে আরো একটি কীর্তি গড়েছেন চান্দিমাল। তার ১৬২ রান শ্রীলঙ্কার উইকেটরক্ষক হিসেবে দ্বিতীয় ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ স্কোর। সর্বোচ্চ রানের রেকর্ডটি কুমার সাঙ্গাকারার। ২০০৬ সালে পাকিস্তানের বিপক্ষে কলম্বো টেস্টে দ্বিতীয় ইনিংসে ১৮৫ রান করেছিলেন তিনি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ