• শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৯:১৭ অপরাহ্ন |

শাওন-সাদদের ফুলেল অভিবাদন

saffখেলাধুলা ডেস্ক: প্রথম দুই আসরে হয়নি। তৃতীয় ও চতুর্থ স্থানে থেকে সন্তুষ্ট থাকতে হয়েছে। তবে সফল তৃতীয় আসরেই। ঘরের মাঠে অনূর্ধ্ব-১৬ সাফ ফুটবলে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ। মঙ্গলবার রুদ্ধশ্বাস টাইব্রেকারে ভারতকে হারানোর পর প্রশংসায় বৃষ্টিতে ভিজছে বাংলাদেশের এই কিশোররা। সিলেট থেকে গত বুধবার রাতে ঢাকায় পা রেখেছে তারা। বাফুফে ভবনে গভীর রাতেই ফুল দিয়ে বরণ করে নেয়া হয় তাদের।

বুধবার রাত দেড়টার দিকে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে দলের কোচ সৈয়দ গোলাম জিলানিসহ ফুটবলার ও কর্মকর্তারা এসে পৌছায়। এ সময় বাফুফের জনসংযোগ কর্মকর্তা আহসান আহমেদ অমিত বাফুফে ভবনে খেলোয়াড় ও কর্মকর্তাদের ফুল দিয়ে বরণ করে নেন। সবাইকে মুখে তুলে দেয়া হয় মিষ্টিও।

আপাতত ফুলেল বরণ অধ্যায়। বাফুফের চিন্তা-ভাবনা আছে এই দলটিকে বড় করে সংবর্ধনা দেয়ার। সেটা কবে হবে, তা এখনও ঠিক হয়নি। হলে জানানো হবে। এমনটিই বলেছেন বাফুফের জনসংযোগ কর্মকর্তা আহসান আহমেদ অমিত।

অনূর্ধ্ব-১৬ দল আগামী মাসে ঢাকায় এএফসি চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে খেলবে। তাই আপাতত বাফুফের তত্ত্বাবধানে সেই টুর্নামেন্টের জন্য প্রস্তুতি নেবে তারা। পরবর্তীতে আগামী ৪ বছর সিলেট বাফুফে একাডেমিতেই থাকবে ফুটবলের নতুন স্বপ্ন দেখানো এই উদীয়মান খেলোয়াড়রা।

তৃতীয়বারের মতো অনুর্ধ্ব-১৬ সাফ ফুটবল অনুষ্ঠিত হয়েছে সিলেট জাতীয় স্টেডিয়ামে। যেখানে বাংলাদেশ ছাড়াও অংশ নেয় আরও পাঁচটি দল। গ্রুপ পর্বে শ্রীলংকা ও ভারতকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে নাম লেখায় বাংলাদেশ। সেমিতে শক্তিশালী আফগানিস্তানকে ১-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো ফাইনালে ‍ওঠে শাওন শিবির। এরপর ফাইনালে ভারতের বিরুদ্ধে টাইব্রেকারে ঐতিহাসিক জয়।

সাফ ফুটবলে বাংলাদেশ জাতীয় দলের সর্বশেষ শিরোপা ২০০৩ সালে। এরপর দীর্ঘ এক যুগ পর কিশোরদের হাত ধরে সাফ ফুটবলে বাংলাদেশের নাম নতুন করে উচ্চারিত হলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ