• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

ওলামা লীগ সভাপতির উপর হামলায় আনসারুল্লাহ

ইলিয়াস হোসাইন বিন হেলালী

ইলিয়াস হোসাইন বিন হেলালী

ইলিয়াস হোসাইন বিন হেলালী

ঢাকা: বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের সভাপতি মাওলানা ইলিয়াস হোসাইন বিন হেলালীর উপর হামলায় ঘটনায় আটক যুবক নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য বলে জানিয়েছেন পুলিশের অতিরিক্ত আইজি মারুফ হাসান। হেলালীর উপর হামলা চালানোর পরপরই ঘটনাস্থল থেকে মুজাহিদুল ইসলাম নামে ওই যুবককে আটক করেছিল পুলিশ।

বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন হেলালীকে দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আটক মুজাহিদুলের পরিচয় দেন মারুফ হাসান।

তিনি জানান, মুজাহিদুল হাজারীবাগের একটি মাদরাসায় লেখাপড়া করেন। এরআগে তিনি পড়েছেন নারায়ণগঞ্জের আড়াইহাজারের একটি মাদরাসায়।

বর্তমানে আনসারুল্লাহর এই সদস্য এক সময় চট্টগ্রামভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের সদস্য ছিলেন বলেও জানান পুলিশ কর্মকর্তা মারুফ। তিনি বলেন, ‘মারুফের বাবা একজন মাদরাসা শিক্ষক।’

শুক্রবার দুপুর ২টার দিকে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে ছুরিকাঘাতের শিকার হন ওলামা লীগের সভাপতি মাওলানা ইলিয়াস হোসাইন বিন হেলালী। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

গেল কয়েকমাসে বাংলাদেশে একাধিক ব্লগায় হত্যায় আনসারুল্লাহ বাংলা টিমের হাত রয়েছে বলে ধারণা পুলিশের। সংগঠনটির কর্মকাণ্ড তদারকি করে চলতি বছরের মে মাসে আনসারুল্লাহ বাংলা টিমকে বাংলাদেশে নিষিদ্ধ ঘোষণা করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ