• শনিবার, ১১ জুলাই ২০২০, ০৭:০৬ পূর্বাহ্ন |

মানুষের দুঃখ-দুর্দশায় পাশে থাকতে হবে- শিবির

Red Chilli Saidpur

60007_1রাজশাহী: বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, ছাত্রশিবির শুধু ছাত্রসমাজ নয় বরং সকল শ্রেণী পেশার মানুষের প্রিয় সংগঠন।

সবার অকৃত্তিম ভালবাসা ও সহযোগিতায় আমরা এগিয়ে চলেছি। সুতরাং মানুষের দুঃখ-দুর্দশায় পাশে থাকতে হবে।

তিনি আজ রাজশাহীর এক মিলানায়তনে ছাত্রশিবির রাজশাহী মহানগরীর সদস্য শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শিবির সভাপতি বলেন, পর্যাপ্ত সম্পদ ও অপার সম্ভাবনা থাকার পরও জনগণের দুঃখ-দুর্দশা কাটছেনা। বরং দিন দিন কষ্টের মাত্রা বেড়েই চলেছে। সম্প্রতি আবারো অস্বাভাবিক ভাবে গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানোর ঘোষনা দিয়েছে সরকার।

ফলে জনগণের বিশেষ করে হতদরিদ্র ও মধ্যবিত্ত মানুষের জীবন দূর্বিষহ হয়ে পড়বে। জীবন যাত্রার ব্যয় বাড়বে। একই সাথে বেড়ে যাবে সামাজিক ও রাজনৈতিক অস্থিরতা। আন্তর্জাতিক বাজারে যেখানে তেলের মূল্য অস্বাভাবিকভাবে কমে গিয়েছে, সেখানে গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির কোন যুক্তি নেই।

এই সিদ্ধান্ত অযৌক্তিক, অমানবিক ও চরম দায়িত্বহীনতা। নিজেদের ভোগ-বিলাশের জন্য জনগণের কাঁধে কষ্টের বোঝা চাপিয়ে দিচ্ছে শাসক গুষ্ঠি। আসলে আদর্শহীন রাজনীতি দেশ ও জনগণের জন্য অভিশাপ স্বরপ যা বার বার প্রমাণ হচ্ছে।

তিনি আরও বলেন, আদর্শহীনরা নিজেদের স্বার্থে মানুষের কষ্ট বৃদ্ধি করবে এটা স্বাভাবিক। কিন্তু আমরা যারা চির কল্যাণের আদর্শকে গ্রহণ করেছি তারা বসে থাকতে পারিনা। চূড়ান্ত বিজয়ের দিকে দেশের জনগণকে সাথে নিয়েই আমাদের এগিয়ে যেতে হবে।

যার যার অবস্থান থেকে তাদের প্রতি আমাদের দায়বদ্ধতা আছে। সুতরাং মানুষের সুখে-দুঃখে যেমন অংশিদার হতে হবে তেমনি আদর্শহীন নেতৃত্বের কুফল সম্পর্কে অবগত করতে হবে। একই সাথে চির কল্যাণের পথেও সর্ব স্তরের মানুষকে আহবান করতে হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ