• সোমবার, ২৩ মে ২০২২, ১০:৫৩ অপরাহ্ন |

ভুয়া মুক্তিযোদ্ধা সনদে চাকরির চেষ্টা: ২০ জনের বিরুদ্ধে চার্জগঠন

মুক্তিযোদ্ধাঢাকা: ভুয়া মুক্তিযোদ্ধা সনদ দিয়ে পুলিশে চাকরি নেওয়ার চেষ্টা সংক্রান্ত এক মামলায় ২০ জনের বিরুদ্ধে চার্জগঠন করেছে আদালত। এ মামলা থেকে আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে দিয়ে মঙ্গলবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী মাসুদ সেখ এ অভিযোগ গঠন করেন।

অভিযুক্তরা হলেন রোখসানা আক্তার, মামুনুর রশিদ, সবুজ মিয়া, মামুনুর রশিদ খান, আলমগীর হোসেন, গোলাম রাব্বানী, আবু মালেক, মেহেরুল ইসলাম, শামসুর রহমান, সোলায়মান আলী, পলাশ কুমার, আতিকুর রহমান, মঞ্জুরুল করিম, আঁখি আক্তার, আর্জিনা আক্তার, সনি আক্তার, বাবুল শেখ, ফরহাদ সরদার, আমির হামজা ও জুয়েল রানা।

ওই আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) আনিসুর রহমান জানান, চার্জ শুনানির সময় ২০ আসামির মধ্যে ৬ জন আদালতে উপস্থিত ছিলেন। অপর আসামিরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

২০১১ সালের ২৪মে থেকে ২০এপ্রিল পর্যন্ত মিল ব্যারাক পুলিশ লাইনের মাঠে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ প্রার্থী বাছাইকালে আসামিরা মুক্তিযোদ্ধা কোটায় ভর্তির জন্য অন্যান্য কাগজপত্রের সঙ্গে তাদের স্ব-স্ব পিতার মুক্তিযোদ্ধা সনদ জমা দেন।

পরবর্তীতে এসব মুক্তিযোদ্ধা সনদ পুলিশ হেডকোর্য়াটারের মাধ্যমে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ে পাঠানো হয়। যাচাই শেষে এসব সনদ জাল বলে মত দেয় মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়।

জাল মুক্তিযোদ্ধার সনদ দেখিয়ে প্রতারণা করার অভিযোগে ২০১১ সালের ৫ নভেম্বর গেণ্ডারিয়া থানায় আসামিদের বিরুদ্ধে এই মামলাটি দায়ের করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ