• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:১৩ পূর্বাহ্ন |

বিরলে পুকুর দখলকে কেন্দ্র করে হামলা: আহত ৫

হামলাদিনাজপুর প্রতিনিধি : জেলার বিরল উপজেলার পুরিয়া (মন্ডলপাড়া) গ্রামে পুকুর দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় ৫ ব্যক্তি আহত হওয়ার ঘটনায় বিরল থানায় মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় মতিবুর নামে এক ব্যক্তিকে আটক করে জেল হাজতে পাঠানো হয়েছে।
থানায় দায়েরকৃত মামলা সূত্রে জানা গেছে, বিরল উপজেলার পুরিয়া (মন্ডলপাড়া) গ্রামের কছিমুদ্দিনের ছেলে মো. আনারুল ইসলাম ও তার ৫ ভাইয়ের নামে রেজিস্ট্রি কবলা মূলে ক্রয়কৃত জমি ও পুকুর দীর্ঘদিন ধরে দখল পুকুরে মাছ চাষ করে আসছিলেন। কিন্তু তাদের প্রতিপক্ষ উক্ত পুকুর নিঃসম্পর্কিত হওয়া সত্বেও কিছুদিন হতে ওই পুকুর ও পুকুর পাড় জোরপূর্বক দখলের ষড়যন্ত্রে লিপ্ত হয়।
তারই অংশ হিসেবে গত ২৭-০৮-২০১৫ তারিখ সকাল আনুমানিক ৮টায় পুরিয়া (মন্ডলপাড়া) গ্রামের গফিল মোহাম্মদের ছেলে মোকছেদুর রহমনের (২৬) নেতৃত্বে  লিটন (২৫), ছামিজ উদ্দিন (৪০), ওফাদ আলী (৩৮), মতিবুর রহমান (৩২), মো. সালাম (২৫), ছামাদ আলী (৪৭), মোছা. আফরোজা বেগম (৩৫), গফিল উদ্দিন (৫৫) ও রিপন (২৩) পুকুর দখলের উদ্দেশ্যে লাঠি-সোটা ও দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে পুকুর পাড়ে আম গাছের চারা রোপন করতে যায়। এ ঘটনা দেখে আখিমুদ্দিন ও আজাহার পুকুরের পূর্বপাড়ে গিয়ে তাদের বাধা দিতে গেলে আখিমুদ্দিন ও আজাহারকে পিটিয়ে রক্তাক্ত জখর করে।
ঘটনা দেখে পরিবারের অন্যান্য এগিয়ে আসলে তাদেরও পিটিয়ে গুরুতর জখম করে। খবর পেয়ে গ্রামের অন্যান্য লোকজন ছুটে আসলে হামলাকারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।
এই হামলায় আখিমুদ্দিন,আজহার, আফসার, দলাল ও এন্তাজ গুরুতর আহত হয়। পরে আহতদের উদ্ধার করে বিরল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেয়ে চিকিৎসক আজহার, আফসার, দলালকে বিরল স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান এবং গুরুতর আহত আখিমুদ্দিন ও এন্তাজকে দিনাজপুর মেডিকেল কলেজ (দিমেক) হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেন। পরে দু’জনকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আজহারের অবস্থার অবনতি হলে তাকেও দিমেক হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে তারা দিমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
এ ঘটনায় গত ৩০-০৮-২০১৫ তারিখ কছিমুদ্দিনের ছেলে মো. আনারুল ইসলাম বাদী হয়ে উপরোল্লেখিত ১০ জনকে আসামী করে বিরল থানায় একটি মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে পুলিশ মতিবুর রহমান নামে এক আসামীকে আটক করে জেল হাজতে পাঠিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ