• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন |

বাংলাদেশ দলের নতুন কোচ হলেন লোপেজ

Lopejখেলাধুলা ডেস্ক: আড়াই বছরের ক্রুইফ অধ্যায়ের সমাপ্তি হয়েছে বুধবার দিবাগত রাতে। নতুন কোচ হিসেবে দায়িত্ব পেতে যাচ্ছেন ইতালির ফ্যাবিও লোপেজ। এটা ছিল গুঞ্জন। এবার সেটাকে সত্যিতে পরিণত করল বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বৃহস্পতিবার ইতালির এই কোচকে চার মাসের জন্য নিয়োগ দিয়েছে বাফুফে। তার সঙ্গে দুজন সহকারীকেও চার মাসের জন্য নিয়োগ দেওয়া হয়েছে। এর মধ্য দিয়ে বাংলাদেশের ফুটবল ইতালিয়ান ফুটবলের হাওয়া লাগল।

মঙ্গলবার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ঘরের মাঠে জর্ডানের কাছে ৪-০ গোলে হারার পর বাংলাদেশ দলের কোচ লোডভিক ডি ক্রুইফকে বিদায় দেওয়ার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বুধবার দিবগত রাতে বাফুফের এক নৈশভোজে তাকে সিদ্ধান্তের কথাটি জানিয়ে দেওয়া হয়। এর আগেই গুঞ্জন ওঠে বাংলাদেশ দলের নতুক কোচ হতে যাচ্ছেন ইতালিয়ান কোচ ফ্যাবিও লোপেজ। মঙ্গলবারই তিনি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মোহাম্মদ সালাহউদ্দিনসহ বেশ কয়েকজন কর্মকর্তার সঙ্গে সাক্ষাত করেন এবং বাংলাদেশ দলের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেন। এবার তার কাঁধেই বাংলাদেশ দলের দায়িত্বভার তুলে দিল বাফুফে।

৪২ বছর বয়সী ইতালিয়ান কোচ ফ্যাবিও লোপেজ খেলোয়াড় জীবনে ছিলেন একজন গোলরক্ষক। ইতালিয়ান জায়ান্ট এএস রোমার একাডেমির হয়ে খেলার পাশাপাশি ছিলেন কোচও। তবে এরপর ইন্দোনেশিয়ার লিথুনের বেশকিছু ক্লাবের কোচিং করিয়েছেন লোপেজ। সবশেষ মালদ্বীপের ক্লাব বিজি স্পোর্টসের দায়িত্ব পালন করেন তিনি। কখনো কোনো জাতীয় দলের দায়িত্ব পালন করার অভিজ্ঞতা নেই তার। তবে এখন দেখার বিষয় বাংলাদেশ জাতীয় দলের কোচের দায়িত্ব নিয়ে কতটুকু সফল হন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ