• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:১৮ পূর্বাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

দেশে প্রাণহীন গণতন্ত্র চলছে: এরশাদ

ersad1442234723খুলনা : জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ বলেছেন, দেশে এখন প্রাণহীন গণতন্ত্র চলছে। সংবিধানের পাতায় গণতন্ত্র থাকলেও দেশে নেই। দখলবাজ ও টেন্ডারবাজদের দখলে চলে গেছে দেশ।

সোমবার দুপুরে খুলনার শহীদ হাদিস পার্কে জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সম্মেলনে জেলা শাখার আহ্বায়ক ও এরশাদের প্রেসসচিব সুনীল শুভ রায় সভাপতিত্ব করেন।

সাবেক এ রাষ্ট্রপতি অভিযোগ করেন, দেশে সুশাসন নেই। সবার কাছে বন্দুক-পিস্তল। গরুর হাটে গোলাগুলি হয়, প্রতিবাদ করার কেউ নেই। মিডিয়ায় সত্য কথা বলার সুযোগ নেই। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু মিডিয়াকে নিয়ন্ত্রণ করছেন।

তিনি বলেন, মানুষের মূল্যবোধ নষ্ট হয়েছে। শিশু ধর্ষণ, নির্যাতন ও অপরাধ প্রবণতা বেড়েছে। জাপাকে প্রতিষ্ঠিত করার জন্য আবার গ্রামাঞ্চলে ছুটেছি। গণতান্ত্রিক ব্যবস্থা ফিরিয়ে আনতে আগামী নির্বাচনে জাতীয় পার্টিকে সমর্থন দেয়ার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, ‘আমি দলীয়করণ বিশ্বাস করি না, আইনের শাসনে বিশ্বাস করি। আমি বিচারকদের কাজে হস্তক্ষেপ করিনি। বেসিক ব্যাংক ও শেয়ার বাজারের মাধ্যমে হাজার হাজার কোটি টাকা পাচার হচ্ছে, সে টাকা উদ্ধার হয়নি। এখনো হলমার্ক কেলেঙ্কারির হোতাদের গ্রেফতার করা হয়নি। রাষ্ট্রীয় অর্থ পাচার হলে কেউ তার প্রতিবাদ করলে অর্থমন্ত্রী রসিকতা করেন।’

তিনি সরকারেরর সমালোচনা করে বলেন, ক্ষমতায় থেকে তারা অন্ধ হয়ে গেছেন। তারা অন্যায় দেখতে পায় না।

ক্ষমতায় গিয়ে গণতন্ত্রের প্রাণ ফিরিয়ে দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করে এরশাদ বলেন, খুব শিগগির ইলেকশন ক্যাম্পেন শুরু করবো। আরেকবার ক্ষমতায় যাওয়ার জন্য তিনি খুলনাবাসীর সমর্থন চান। সম্মেলনে জেলা শাখার সভাপতি পদে শফিকুল ইসলাম মধুকে তিনি পুনরায় মনোনীত করেন।

জাপা মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, ক্ষুধা দারিদ্রমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য জাতীয় পার্টি আত্মপ্রকাশ করে। এইচএম এরশাদ ৬৮ হাজার গ্রামে শান্তি ফিরিয়ে এনেছিলেন। তার ৯ বছরের উন্নয়নের রেকর্ড কেউ ভাঙ্গতে পারেনি। বিভিন্ন সময় উন্নয়নের নামে  গ্রেনেড সন্ত্রাস ও টেন্ডারবাজি চলেছে। দেশবাসী দু’নেত্রীর হাত থেকে মুক্তি চায়।

সম্মেলনে পানি সম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ বলেন, ’৮২ সালে ক্ষমতা গ্রহণের দু’বছর পর হুসাইন মুহাম্মদ এরশাদ নির্বাচন দিতে  চেয়েছিলেন। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে ’৮৬ সালে জাতীয় নির্বাচন হয়। ৯ বছর জাতীয় পার্টি দেশবাসীকে সেবা করেছে।

কয়রা উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোস্তফা শফিকুল ইসলাম ঢালী বলেন, কয়রা উপজেলার ৬৭টি ওয়ার্ড ও সাতটি ইউনিয়নে শক্তিশালী কমিটি গঠন করা হয়েছে। ১৯৮৬ ও ৮৮ সালের নির্বাচনে খুলনা-৬ আসন থেকে জাপার প্রার্থী মরহুম মোমিন উদ্দিন আহমেদ ও সরদার জহুরুল হক সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। আগামী নির্বাচনে খুলনা-৬ আসনের জাপার প্রার্থী মনোনয়ন দেয়ার দাবি করেন তিনি।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন কৃষক পার্টির সভাপতি সাহিদুর রহমান, প্রেসিডিয়াম সদস্য তাজ রহমান, যুব সংহতির সভাপতি রেজাউল ইসলাম ভূইয়া, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য শেখ আবুল হোসেন।

বক্তৃতা করেন কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির  আহ্বায়ক শফিকুল ইসলাম মধু, শ্রমিক পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাহিদ হোসেন জাহাঙ্গীর, সাবেক সংসদ সদস্য একেএম মোক্তার হোসেন, জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক হাদিউজ্জামান, মহানগরী শাখার সাধারণ সম্পাদক মোল্লা মুজিবর রহমান, কেন্দ্রীয় সদস্য জহুর আলী মোড়ল, মৎসৎজীবী পার্টির সভাপতি সোমনাথ দে, ডুমুরিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল লতিফ জমাদ্দার, পাইকগাছা উপজেলা শাখার সভাপতি মোস্তফা কামাল জাহাঙ্গীর, কয়রা উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোস্তফা শফিকুল ইসলাম ঢালী, দাকোপ উপজেলা শাখার সাধারণ সম্পাদক আজগর হোসেন সাব্বির, বটিয়াঘাটা উপজেলা শাখার সভাপতি মো. মোতওয়াল্লি, রূপসা উপজেলা শাখার সাধারণ সম্পাদক খান টিপু, দিঘলিয়া উপজেলা শাখার সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ।

২০০৯ সালের ১৭ জুলাই জেলা শাখার সর্বশেষ সম্মেল অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে শফিকুল ইসলাম মধু ও হাদিউজ্জামান সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ