• শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৮:০০ পূর্বাহ্ন |

ঢাবির ভূগোল বিভাগে স্বর্ণপদক চালু

ঢাকা বিশ্ববিদ্যালয়সিসি নিউজ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভূগোল ও পরিবেশ বিভাগে ‘ফয়জুন্নেসা-কবিরুদ্দিন রহমানী মেমোরিয়াল ফাউন্ডেশন স্বর্ণপদক’ প্রবর্তন করা হয়েছে।

সোমবার উপাচার্য দফতরে আয়োজিত এক অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. হাফিজা খাতুন পাঁচ লাখ টাকার একটি চেক বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীনের হাতে তুলে দেন।

পিতা-মাতার স্মৃতি রক্ষার্থে এ স্বর্ণপদক প্রবর্তন করা হয়েছে বলে জানান চেকদাতা।

এ ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ভূগোল ও পরিবেশ বিভাগের বিএস (সম্মান) ফাইনাল পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএপ্রাপ্ত শিক্ষার্থীকে ‘ফয়জুন্নেসা-কবিরুদ্দিন রহমানী মেমোরিয়াল ফাউন্ডেশন স্বর্ণপদক’ দেওয়া হবে।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক স্বর্ণপদক প্রবর্তনে আর্থিক অনুদানের জন্য দাতাকে ধন্যবাদ জানিয়ে বলেন, এ অনুদানের ফলে শিক্ষার্থীরা লেখাপড়ায় আরও উৎসাহিত ও মনোযোগী হবেন।

তিনি দেশের শিক্ষা ও গবেষণা উন্নয়নে এগিয়ে আসার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান।

চেক হস্তান্তর অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, ভূগোল ও পরিবেশ বিভাগের প্রাক্তন চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আবদুর রব, অধ্যাপক ড. এ কিউ এম মাহবুবসহ বিভাগীয় শিক্ষক ও দাতা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!