• শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ০২:৩৫ অপরাহ্ন |

হজ পালনের সময় যৌন হয়রানির অভিযোগ, গ্রেপ্তার ১

Red Chilli Saidpur

image_272866.saudi gajetআন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবে পবিত্র হজ পালনের সময় যৌন হয়রানির অভিযোগে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। সৌদি আরবের প্রভাবশালী দৈনিক সৌদি গেজেটে এ খবর প্রকাশিত হয়েছে। হজের মধ্যে নারীদের যৌন হয়রানি করায় ঐ ব্যক্তিকে ধরে সাজা দেয়া হয়েছে বলেও পত্রিকার খবরে বলা হয়েছে।
রবিবার সংবাদপত্রটির ইন্টারনেট সংস্করণে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, মিনার জামারাতে প্রতীকী শয়তানের প্রতি পাথর ছোড়ার সময় হজ পালনরত নারীদের যৌন হয়রানির সময় পুলিশ ওই ব্যক্তিকে আটক করে।
মদিনা নিউজকে উদ্ধৃত করে এই সংবাদটি ছেপেছে সৌদি গেজেট। গ্রেপ্তার ব্যক্তি এশীয় বংশোদ্ভূত বলে জানালেও তার পরিচয় প্রকাশ করা হয়নি।
প্রকাশিত সংবাদে বলা হয়েছে, গ্রেপ্তার ব্যক্তি নিজের দোষ স্বীকার করার পর তাকে যথাযথ কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয়। বিচারক কারাদণ্ডের পাশাপাশি তাকে বেত্রাঘাতের শাস্তিও দিয়েছেন।
দুটি দুর্ঘটনায় হাজার মানুষের প্রাণহানির মধ্যে এবার মক্কায় হজ পালন করছেন সারাবিশ্বের ২০ লাখের বেশি মুসলিম। এদের একটি বড় অংশ নারী।
ওই সময়ই ওই ব্যক্তিকে যৌন হয়রানির অভিযোগে আটক করে সাদা পোশাকে দায়িত্ব পালনরত সৌদি পুলিশের সদস্যরা।
সংবাদ প্রতিবেদনে বলা হয়, ওই ব্যক্তিকে ঘুরে ফিরে একাধিকবার পাথর ছুড়তে যেতে দেখা যায় এবং যেখানে নারীদের ভিড় ছিল তিনি সেদিকেই যাচ্ছিলেন বলে পুলিশের সন্দেহ হয়।
তখন তাকে ধরে পাশের পুলিশ স্টেশনে নেওয়া হয়, সেখানে পাবলিক প্রসিকিউশন বিভাগের কর্মকর্তাদের জেরার মুখে ওই ব্যক্তি দোষ স্বীকার করেন বলে সৌদি সংবাদপত্রটি জানায়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য বন্ধ আছে।

আর্কাইভ