• শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৭:৪৭ পূর্বাহ্ন |

ফের মেডিকেল ভর্তি পরীক্ষা নেওয়ার দাবি টিআইবির

62598_1সিসি নিউজ: মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল বাতিল, নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা এবং স্বচ্ছতার সঙ্গে ফের ভর্তি পরীক্ষা নেওয়ার আহ্বান জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। একইসঙ্গে ভবিষ্যতে এ ধরনের মেধা বিধ্বংসী কর্মকাণ্ড রোধে কার্যকর পদক্ষেপ নেওয়া জন্যও আহ্বান জানিয়েছে সংস্থাটি।

সোমবার এক বিবৃতিতে টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান এ সব দাবি জানান।

বিবৃতিতে তিনি বলেন, ‘মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার জন্য নির্ধারিত দিনের আগের রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশ্নপত্র ফাঁস হওয়ার তথ্য বিভিন্ন জাতীয় দৈনিকে প্রমাণসহ প্রকাশিত হয়। অথচ তড়িঘড়ি করে পরীক্ষা নেওয়া হয়। প্রকাশ করা হয় ফলাফল। অগ্রাহ্য করা হয় এই ফলাফল বাতিলের দাবি। প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের কর্মকর্তা-কর্মচারিসহ অভিযুক্তদের র‌্যাব গ্রেফতার করে। এতোসব ঘটনা সত্ত্বেও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর উপস্থিতিতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পরীক্ষা সুষ্ঠু ও স্বচ্ছভাবে সম্পন্ন হয়েছে বলে যে দাবি করেছেন তা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।’

সরকারের একাংশের এ অবস্থান প্রকৃতপক্ষে দোষীদের সুরক্ষা দেওয়া এবং অনিয়মের প্রশ্রয় দেওয়ার সমতুল্য বলে মনে করেন টিআইবি পরিচালক। তিনি আরও বলেন, এর ফলে দেশে মেডিকেলসহ উচ্চ শিক্ষার মান উদ্বেগজনকভাবে পদদলিত হবে, যার দায় সরকারকেই বহন করতে হবে ।

টিআইবি বিবৃতিতে শিক্ষার্থীদের চলমান শান্তিপূর্ণ আন্দোলনের অহিংস বৈশিষ্ট্য অক্ষুণ্ন রাখার জন্য সরকার, আইন প্রয়োগকারী সংস্থাসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানিয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!