• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

ফুলবাড়ীতে চা দোকানী বিএ পরীক্ষায় প্রথম শ্রেণিতে উত্তীর্ণ

Phulbari Faruque Picমাহবুবুল হক খান, দিনাজপুর : দিনাজপুরের ফুলবাড়ীতে ফারুক হোসেন নামে এক চা দোকানদার বিএ পরীক্ষায় প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হয়েছে। ফরুক ফুলবাড়ী উপজেলার চকচকা গ্রামের ওসমান আলীর ছেলে।
ফারুক ফুলবাড়ী শহীদ স্মৃতি আদর্শ ডিগ্রী কলেজ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৩ সালের বিএসএস পরিক্ষায় অংশগ্রহণ করে এই সাফল্য অর্জন করে। চলতি মাসের ২১ সেপ্টেম্বর তারিখে প্রকাশিত ফলাফলে সে প্রথম শ্রেনিতে পাশ করায় তার পরিবারে আনন্দের জোয়ার বয়ে যায়। দরিদ্র ঘরের সন্তান ফারুক চা দোকান করে জিবিকা নির্বাহের পাশাপাশি লেখাপড়া করে প্রথম শ্রেণিতে পাশ করে।
ফারুক হোসেনের বড়ভাই নজরুল ইসলাম জানান, ফারুকসহ তারা দু’ভাই মিলে উপজেলা পরিষদের প্রধান ফটকে চা-পান এর দোকান করে জিবিকা নির্বাহ করে। এরই মধ্যে ছোট ভাই ফারুক হোসেন নিয়মিত  লেখাপড়া করে। ছোট ভাইয়ের এই সাফল্যজনক ফলাফল তার পরিবারের পরবর্তী ওয়ারিশদের লেখাপড়ায় উৎসাহ যোগাবে বলে তিনি জানান।
ফারুকের কলেজ শিক্ষক প্রভাষক ওমর চাদ গুপ্ত অপু বলেন, ফারুক প্রমান করেছে, লেখাপড়া করতে বেশি অর্থের প্রয়োজন হয়না। ইচ্চা শক্তিই যতেষ্ঠ।
এই সাফল্য সম্পর্কে ফারুক বলেন, এখনো লেখাপড়া শেষ হয়নি। এমএ পাশ করার পর নতুন পেশা  খোঁজবো। সে সকলের দোয়া প্রার্থী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ