• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন |
শিরোনাম :

নূর হোসেনকে দেশে ফেরত পাঠানোর নির্দেশ দিয়েছে ভারতের আদালত

নুর হোসেনসিসি ডেস্ক : নারায়ণগঞ্জের সাত খুন মামলার আসামি নূর হোসেনকে বাংলাদেশে ফেরত পাঠানোর নির্দেশ দিয়েছেন ভারতের আদালত। শুক্রবার দুপুরে ভারতের পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগণার অতিরিক্ত মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট সন্দীপ চক্রবর্তী এ নির্দেশ দেন।

নূর হোসেনের বিরুদ্ধে অনুপ্রবেশের মামলা চলছিল উত্তর চব্বিশ পরগণা জেলা আদালতে। সেটি তুলে নিতে  আবেদন করেছিল পশ্চিমবঙ্গ সরকার।

সরকারি আইনজীবী বিকাশ রঞ্জন দে আবেদনে বলেন, নূর হোসেন বাংলাদেশের একজন দাগি অপরাধী। তার বিরুদ্ধে ইন্টারপোলে রেড নোটিশ রয়েছে। তিনি ভারতে বেআইনিভাবে আশ্রয় নিয়েছিলেন। এ জন্য তার বিরুদ্ধে বিদেশি আইনে মামলা রুজু করা হয়েছিল। কিন্তু বাংলাদেশ সরকার তাকে সেদেশে বিচারের জন্য ফেরত চেয়েছে, তাই অনুপ্রবেশের মামলা তুলে নিয়ে তাকে নিজের দেশে ফিরিয়ে দেওয়া হোক।

আজ আদালত আবেদন গ্রহণ করে নূর হোসেনকে বাংলাদেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করতে নির্দেশ দেন পুলিশ প্রশাসনকে। এই নির্দেশ কবে কার্যকর করা হবে তা এখনও জানা যায়নি। তবে প্রশাসন সূত্র জানিয়েছে, শিগগিরিই আদালতের আদেশ কার্যকর করা হবে।

নিয়ম অনুযায়ী নূর হোসেনকে পুলিশ সীমান্তে নিয়ে বিএসএফের হাতে তুলে দেবে। সেখান থেকে তাকে বিজিবির হাতে তুলে দেওয়া হবে।

২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ শহরের কাছ থেকে পৌর কাউন্সিলর নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে অপহরণ করা হয়। পরদিন সাতজনেরই মৃতদেহ শীতলক্ষ্যা নদী থেকে উদ্ধার করা হয়। এ ঘটনায় পৃথক দুটি হত্যা মামলা দায়ের করা হয়।

গত বছর ১৪ জুন নূর হোসেন ও তার দুই সঙ্গী কলকাতা বিমানবন্দরের কাছে কৈখালি থেকে গ্রেফতার হয়েছিলেন। তারপর থেকে তিনি দমদম কেন্দ্রীয় কারাগারেই বন্দি ছিলেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ