• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৭ অপরাহ্ন |
শিরোনাম :

শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশ

পরীক্ষাসিসি নিউজ: দ্বাদশ বেসরকারি শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। রবিবার রাতে সরকারি তথ্য বিবরণীতে ফল প্রকাশের কথা জানানো হয়।

তথ্য বিবরণিতে বলা হয়, ৬০ হাজার ৮২৯ জন পরীক্ষার্থী অংশ নিয়ে ৪৭ হাজার ৩৯ জন উত্তীর্ণ হয়েছেন। এর মধ্যে স্কুল পর্যায়ে ৩১ হাজার ৭৮৪ জন ও কলেজ পর্যায়ে ২৮ হাজার ২০৯ জন পরীক্ষার্থী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন।

পরীক্ষায় স্কুল-২ পর্যায়ে ৭১৯ জন, স্কুল পর্যায়ে ২৪ হাজার ৭৪৩ জন ও কলেজ পর্যায়ে ২১ হাজার ৫৭৭ জন উত্তীর্ণ হয়েছে। স্কুল-২ পর্যায়ে পাশের হার ৮৬ ভাগ, স্কুল পর্যায়ে পাশের হার ৭৭ দশমিক ৮৪ ভাগ ও কলেজ পর্যায়ে পাশের হার ৭৬ দশমিক ৪৮ ভাগ।

পরীক্ষার ফল http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইট থেকে জানা যাবে। এছাড়া উত্তীর্ণ প্রার্থীদেরকে এসএমএসের মাধ্যমেও ফলাফল জানিয়ে দেওয়া হচ্ছে।

বেসরকারি স্কুল-কলেজ ও মাদ্রাসায় শিক্ষক নিয়োগের জন্য যোগ্য প্রার্থী বাছাই করতে গত ২৮ ও ২৯ অক্টোবর লিখিত পরীক্ষা নেয় বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এর আগে ২১ জুলাই দ্বাদশ বেসরকারি শিক্ষক নিবন্ধনে প্রিলিমিনারি টেস্টের ফল প্রকাশ করা হয়। সেখানে মোট চার লাখ ৮০ হাজার ৬৭০ জন অংশ নিয়ে পাশ করেন ৭৫ হাজার ৯৮৯ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ