• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন |

হাবিপ্রবি’র ভর্তি পরীক্ষায় প্রতি আসনে ৩০ শিক্ষার্থী প্রতিযোগিতা করবে

হাজী দানেশমাহবুবুল হক খান, দিনাজপুর : হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৬ শিক্ষাবর্ষে অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ১৯৫০ আসনের বিপরীতে ৫৮ হাজার ৮০৯ জন শিক্ষার্থী বিভিন্ন ইউনিটে ভর্তির জন্য আবেদন করেছে। প্রতি আসনের বিপরীতে ৩০ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করবে।
এবার ‘এ’ ইউনিটে আবেদন করেছে ১২ হাজার ৩০৪ জন শিক্ষার্থী, ‘বি’ ইউনিটে ১২ হাজার ১৮২ জন, ‘সি’ ইউনিটে ৯ হাজার ৬০৮ জন, ‘ডি’ ইউনিটে ৮ হাজার ৮৩১ জন, ‘ই’ ইউনিটে ৯৮১ জন, ‘এফ’ ইউনিটে ৫ হাজার ৫১৪ জন এবং ‘জি’ ইউনিটে ৯ হাজার ৩৮৯ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছে।
আগামী ৩০ নভেম্বর থেকে ৩ ডিসেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১৮ নভেম্বর হতে ২৯ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। তবে বিশেষ প্রয়োজনে পরীক্ষার দিনগুলোতে ডাউনলোড উন্মুক্ত থাকবে।
এবার সোস্যাল সায়েন্স এন্ড হিউম্যানিটিস নামে নতুন একটি অনুষদসহ মোট ৮টি অনুষদের অধীনে ২০টি কোর্সে মোট ১৯৫০ জন ছাত্র-ছাত্রী ভর্তির সুযোগ পাবে। এর বাইরে মুক্তিযোদ্ধা কোটার জন্য মোট আসনের অতিরিক্ত ৫% আসন এবং বিদেশী শিক্ষার্থীদের জন্য ৫০টি আসন সংরক্ষিত থাকবে।
ভর্তি পরীক্ষা সংক্রান্ত কোন তথ্য জানতে ০১৭২৯২৬৬২৪৪-৬ হটলাইনে এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে  (www.hstu.ac.bd ) যোগাযোগ করা যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ