• বুধবার, ০৮ মে ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

১৫ পরীক্ষার্থী ডিগ্রী পরীক্ষায় অংশ নিতে পারছেন না

Aditmari-pic-1লালমনিরহাট : লালমনিরহাটের আদিতমারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও একই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতার ছেলের দ্বন্দ্বে ডিগ্রী ১ম বর্ষ ফাইনাল পরীক্ষায় অংশ নিতে পারছেন না একই কলেজের ১৫ জন শিক্ষার্থী।

বুধবার(১৮ নভেম্বর) দুপুরে এসব শিক্ষার্থী প্রবেশ পত্র নিতে এসে জানতে পারেন তাদের ফরম পূরণ করা হয়নি বিধায় প্রবেশ পত্র আসেনি। ফলে বৃহস্পতিবার(১৯নভেম্বর) অনুষ্ঠিত ডিগ্রী পরীক্ষায় অংশ নিতে পারছেন না এসব পরীক্ষার্থী।

জানাগেছে, লালমনিরহাটের আদিতমারী ডিগ্রী কলেজে ২০১৩-১৪ শিক্ষা বর্ষে ডিগ্রী পাস কোর্স ১ম বর্ষ পরীক্ষায় অংশ নিতে গত ৪ মাস পূর্বে ফরম পূরণ করা হয়। ফরম পূরণ করা হলেও শিক্ষার্থীদের টাকার বিপরীতে দেয়া হয়নি কোন রশিদ। শুধু তাই নয় কলেজ কর্তৃপক্ষ এসব শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় করেন।

তাই শিক্ষার্থীরা ওই কলেজের প্রতিষ্ঠাতা শামসুল ইসলাম সুরুজের ছেলে ফারুক ইমরুল কায়েসের শরনাপন্ন হন। তার মাধ্যমে প্রতি বছর মেধাবী ও গরীব শিক্ষার্থীদের অতি অল্প টাকায় ফরম পূরণের ব্যবস্থা করা হত। এবছর তার মাধ্যমে ডিগ্রী পাস কোর্স ১ম বর্ষের ফাইনাল পরীক্ষায় ৭০ জন শিক্ষার্থীর ফরম পূরণের ব্যবস্থা করা হয়। কিন্তু কলেজ অধ্যক্ষ আজিজার রহমান এ বিষয়টি সহজে মেনে নিতে পারছিলেন না। আর এ দ্বন্দ্বের জেরে ৭০ জন শিক্ষার্থী ফরম পূরণ করলেও ১৫ জনের প্রবেশ পত্র না আসায় পরীক্ষায় অংশ নিতে পারছেন না তারা।

এদিকে শিক্ষার্থীরা প্রবেশ পত্র না পাওয়ায় বুধবার সকাল থেকে কলেজ ক্যাম্পাসে বসে থেকেও অধ্যক্ষের দেখা মেলাতে পারেনি। সন্ধ্যার দিকে অধ্যক্ষ ক্যাম্পাসে এসে শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন। এসময় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণের জন্য জোর দাবী জানান। শিক্ষার্থীদের এ দাবীর সাথে তাদের অভিভাবকরাও একাতœ ঘোষনা করেন। কিন্তু কলেজ অধ্যক্ষ এসব শিক্ষার্থীদের সুষ্ঠ কোন সমাধান না দিয়ে সটকে পড়েন সেখান থেকে।

কলেজ কর্তৃপক্ষ জানান, চলতি বছর ডিগ্রী পাস কোর্স ১ম বর্ষের ফাইনাল পরীক্ষায় এ প্রতিষ্ঠান থেকে ১৪৭জন পরীক্ষার্থীর প্রবেশ পত্র এসেছে। তারা বৃহস্পতিবার পরীক্ষায় অংশ নিবেন।

প্রবেশ পত্র না পাওয়া শিক্ষার্থীদের মধ্যে আলমগীর, শরীফুল, মোশারফ,পল্লব কুমারসহ আরও অনেকে বলেন,কলেজ কর্তৃপক্ষের উদাসীনতায় আমাদের ১৫ জন শিক্ষার্থীর জীবন থেকে একটি বছর হারিয়ে গেল। আমাদের হারিয়ে যাওয়া এক বছরের দায় দায়িত্ব কে নিবেন এমন প্রশ্ন ছোড়েন তারা।

ডিগ্রী পাস কোর্স বিএসএস ১ম বর্ষের পরীক্ষার্থী লাইলী খাতুন এর মা জেন্না খাতুন কলেজ ক্যাম্পাসে উপস্থিত হয়ে সকলের কাছে হাতজোড় করে বলেন, অনেক কষ্টে মোর ছোট ছাওয়া টাকা দিয়ে মোর মেয়েটার ফরম পূরণ করেছে। তোমরা যে ভাবে পান মোর ছাওয়ার পরীক্ষার ব্যবস্থা করান। এসময় তিনি কথা বলার এক পর্যায়ে কান্নায় ভেঙ্গে পড়েন।

কলেজ প্রতিষ্ঠার ছেলে ফারুক ইমরুল কায়েস জানান,৭০ জন শিক্ষার্থীর ফরম পূরণের টাকা কলেজ কর্তৃপক্ষকে দেয়ার পরও কেন ১৫ জনের প্রবেশ পত্র আসেনি, তা অধ্যক্ষই ভাল বলতে পারবেন।

আদিতমারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ আজিজার রহমান এর সাথে সরাসরি কথা বলতে গেলে তিনি এ বিষয়ে সাংবাদিকদের সাথে কোন কথা বলবেন না বলে সাফ জানিয়ে দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ