• রবিবার, ১২ জুলাই ২০২০, ১২:৩৭ পূর্বাহ্ন |

নারীর হাতে মরলে বেহেশত পাবে না আইএস

Red Chilli Saidpur

যোদ্ধাআন্তর্জাতিক ডেস্ক: ইরাক ও সিরিয়াভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)  কুর্দি নারীদের ভয় পায়, কারণ নারীর হাতে মৃত্যু হলে তারা বেহেশত পাবে না বলে বিশ্বাস করে।

সিরিয়ার উত্তরাঞ্চলে আইএসের বিরুদ্ধে লড়াইরত কুর্দি নারী যোদ্ধাদের বরাত দিয়ে  ইনডিপেনডেন্ট পত্রিকার অনলাইনে প্রকাশিত এক প্রতিবেদনে এমনই তথ্য জানা গেছে।

সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলের আল-হাসাকা প্রদেশের আল-হউল থেকে সম্প্রতি আইএসকে বিতাড়িত করেছেন কুর্দি নারী যোদ্ধাদের অন্যতম কমান্ডার  তেলহেলদেন ও তার নারী যোদ্ধারা।

২১ বছর বয়সী তেলহেলদেন যুদ্ধক্ষেত্র থেকে আমেরিকার সিএনএনকে বলেন, আইএসের  বিশ্বাস, তাদের কেউ যদি একজন নারী, বিশেষ করে একজন কুর্দি নারীর হাতে নিহত হয়, তাহলে তারা বেহেশতে যেতে পারবে না। তারা নারীদের ভয় পায়।
ইফেলিন নামের ২০ বছর বয়সী আরেক কুর্দি নারী যোদ্ধা বলেন, অঞ্চলটিতে আইএস যদি আবার ফিরে আসার চেষ্টা করে, তাদের একজনকেও জীবিত রাখা হবে না।
কুর্দিস পিপলস প্রোটেকশন ইউনিটের নারী শাখাটি তিন বছর আগে গঠিত হয়। শাখাটি প্রায় ১০ হাজার স্বেচ্ছাসেবক সেনা নিয়ে গঠিত। উইমেন্স প্রোটেকশন ইউনিটের ওই নারী যোদ্ধারা আইএসের কাছ থেকে কোবানি পুনর্দখলের লড়াইয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ