• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

মুসলিম বিদ্বেষী মন্তব্য করায় পুয়ের্তো রিকোর সুন্দরী নিষিদ্ধ

11আন্তর্জাতিক ডেস্ক: যখন গোটা বিশ্ব এ সপ্তাহের মিস ইউনিভার্স প্রতিযোগীতা নিয়ে আলোচনায় ব্যস্ত তখন আরেক সুন্দরী প্রতিযোগিতার বিজয়ী মিস পুয়ের্তো রিকো-২০১৫ ডেসটিনি ভেলেজকে মুসলিম বিদ্বেষী মন্তব্যের কারণে মিস আমেরিকা অর্গানাইজেশন অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করেছে।

মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের মুসলিম বিদ্বেষী বক্তব্যের প্রতিবাদে গত সপ্তাহে মার্কিন উদারপন্থী চিত্রপরিচালক মাইকেল মুর নিউইয়র্কে ট্রাম্প টাওয়ারের সামনে ‘আমরা সবাই মুসলিম’ প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে মুসলিমদের সাথে একাত্মতা প্রকাশ করেন।

তার সেই প্ল্যাকার্ড হাতে দাঁড়ানো ছবিটি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। মুরের এই ছবিটি নিয়ে ওই সুন্দরী ভেলেজ টুইটারে মুসলিমদের আক্রমণ করে বিদ্বেষমূলক মন্তব্য করেন।

২০ বছর বয়সী ওই নারী টুইটারে বলেন, ‘মুসলিমরা আমাদের সংবিধান ব্যবহার করে যুক্তরাষ্ট্রে সন্ত্রাস করছে এবং গ্যাসক্ষেত্র তৈরি করছে। মুসলিমরা তেল রপ্তানি করছে এবং এই দেশসহ অন্যান্য অনেক দেশে সন্ত্রাস করছে। ইহুদি,খ্রিস্টান ও মুসলিমদের মধ্যে কোনো তুলনা হতে পারে না। ইহুদি বা খ্রিস্টানদের পবিত্র গ্রন্থে সন্ত্রাসবাদের কথা লেখা নেই’।

তার এই পোস্ট প্রকাশিত হওয়ার পর মিস পুয়ের্তোরিকো অর্গানাইজেশন তাদের ফেসবুক পেজে তাৎক্ষণিকভাবে জানায়, ‘ ডেসটিনি ভেলেজের মন্তব্য আমাদের নীতি ও আদর্শ বিরুদ্ধ। তার এ ধরনের বক্তব্যের সাথে আমাদের সংস্থার কোনো সম্পৃক্ততা নেই। তার বিদ্বেষমূলক বক্তব্যের কারণে তাকে প্রতিষ্ঠানের সকল কার্যক্রম থেকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করা হল’।

এর পরপরই মিস আমেরিকা অর্গানাইজেশন এক বিবৃতি প্রকাশ করে মুসলিম বিদ্বেষী বক্তব্যের কারণে ভেলেজ নামের ওই সুন্দরীকে নিষিদ্ধ করে।

সূত্র: সিএনএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ