• সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০১:১০ পূর্বাহ্ন |

২০১৯ সালের একদিন আগেও নির্বাচন হবে না- নাসিম

Health Minister Pic-02মাহবুবুল হক খান, দিনাজপুর : স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আবারো জোর দিয়ে বলেছেন, ২০১৯ সালের একদিন আগেও বাংলাদেশে কোন নির্বাচন হবে না। শেখ হাসিনার অধীনেই এই নির্বাচন হবে এবং বেগম খালেদা জিয়াকেও এই নির্বাচনে অংশ নিতে হবে।
স্বাস্থ্যমন্ত্রী শুক্রবার (২৬ ফেব্রুয়ারী) বিকেল ৫টায় দিনাজপুর শহরের ঘাষিপাড়ায় অরবিন্দু শিশু হাসপাতালের নবনির্মিত ভবনের দ্বারোদঘাটন শেষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, বেগম জিয়ার আন্দোলন করার কোন শক্তি নেই। কারণ বিএনপি সুবিধাবাদী দল। মন্ত্রী বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারীর নির্বাচন না হলে দেশে সামরিক শাসন আসতো। দেশে উন্নয়ন হতো না। কারণ সামরিক শাসন থাকলে কোন দেশে উন্নয়ন হয়না। স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্যসেবাকে অগ্রাধিকার দিয়েছেন। তার সময়ে দেশে ১৪ হাজার কমিউনিটি ক্লিনিক স্থাপন করা হয়েছে। এসব ক্লিনিকে ৩২ ধরনের ওষুধ সরবরাহ করা হয়। তার সরকার সময়ে শিশু ও মাতৃ মৃত্যুর হার কমেছে। গ্রামের গরিব মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ৬ হাজার কমিউনিটি ক্লিনিকে ডাক্তার নিয়োগ দেয়া হয়েছে। তাদের গ্রামে যেয়ে চিকিৎসা করতে নির্দেশ দেয়া হয়েছে। মন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশে অন্ধকার দুর হয়েছে। এখন দেশে বিদ্যুতের কোন লোডশেডিং নেই। ১০৯৮ সালে ৩টি মোবাইল কোম্পানীর লাইসেন্স প্রদান করে মোবাইল সেবা মানুষের হাতে নাগালে পৌঁছে দেয়া হয়েছে। এখন মানুষের হাতে হাতে মোবাইল। ১৬ কোটি মানুষের মধ্যে ১২-১৩ কোটি মানুষের হাতে মোবাইল। মন্ত্রী রসিকতা করে বলে এমনকি চোর ডাকাতের হাতেও মোবাইল রয়েছে। স্বাস্থ্যমন্ত্রী দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো শেখ হাসিনার সরকারকে নির্বাচিত করার আহবান জানান।
স্বাস্থ্যমন্ত্রী দিনাজপুর অরবিন্দু শিশু হাসপাতালের বিভিন্ন যন্ত্রপাতি কেনার জন্য নগদ ২ কোটি টাকা প্রদান ও আগামী ২ মাসের মধ্যে এই হাসপাতালের জন্য একটি এ্যাম্বুলেন্স প্রদানের ঘোষণা দেন।
অরবিন্দু শিশু হাসপাতালের সভাপতি বিশিষ্ট শিল্পপতি অঅলহাজ্ব মো. আবুল হোসেন পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ও দিনাজপুর আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম, বিএমএ’র সভাপতি প্রফেসর ডা. মো. মাহমুদুল হাসান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌলশী মো. জিয়াউল হক, ও স্বাগত বক্তব্য রাখেন অরবিন্দু শিশু হাসপাতালের সাদালন সম্পাদক মো. সফিকুল হক ছুটু। অনুষ্ঠানে দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম, পুলিশ সুপার মো. রুহুল আমিন, বিএমএ’র মহাসচিব ডা. ইকবাল আরসালান, স্বাচিব সভাপতি ডা. এমএ আজিজ, অরবিন্দু শিশু হাসপাতাল পরিচালনা কমিটির সদস্যসহ অন্যান্য অতিথি উপস্থিত ছিলেন।
এর আগে স্বাস্থ্যমন্ত্রী অনুষ্ঠানে এসে পৌঁছলে তাকে অরবিন্দু শিশু হাসপাতালের পক্ষ থেকে তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় এবং মন্ত্রীসহ অন্যান্য অতিথিদের ক্রেষ্ট প্রদান করা হয়। উল্লেখ্য, প্রায় পৌনে ৫ কোটি টাকা ব্যয়ে অরবিন্দু শিশু হাসপাতালের নতুন ভবন নির্মাণ করা হয়।
পরে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি দিনাজপুর মেডিকেল কলেজের রজত জয়ন্তী ও পুর্নমিলনী অনুষ্ঠানে যোগদান করেন এবং সেখানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ