• বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৮:৪৭ অপরাহ্ন |

সাগর-রুনি হত্যার বিচার দাবিতে মাসব্যাপী গণস্বাক্ষর কর্মসূচি

সাগর রুনিঢাকা: সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যার বিচার দাবিতে মাসব্যাপী গণস্বাক্ষর কর্মসূচি পালন করবে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

ডিআরইউ কার্যালয় এবং পর্যায়ক্রমে বিভিন্ন সংবাদমাধ্যমের কার্যালয়ে আগামী ১৫ মার্চ থেকে এই গণস্বাক্ষর কর্মসূচি শুরু হবে। পরে সংগৃহীত স্বাক্ষরসহ প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ করা হবে।

শুক্রবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে ‘সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন, খুনিদের গ্রেপ্তার ও বিচার দাবিতে’ এই কর্মসূচি ঘোষণা করেন ডিআরইউ সভাপতি জামাল উদ্দীন।

জামাল উদ্দীন বলেন, ডিআরইউ ঘোষিত এক মাসের আল্টিমেটাম ১০ মার্চ শেষ হয়েছে। এ সময়ের মধ্যে খুনিদের চিহ্নিত করা তো দূরের কথা, মামলার তদন্তে কোনো রকম অগ্রগতি জানাতে পারেনি সংশ্লিষ্টরা। গত ২৮ ফেব্রুয়ারি আদালতে এই মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের কথা থাকলেও তা করতে পারেনি তদন্ত সংস্থা। এভাবে সময়ের সঙ্গে সঙ্গে আলোচিত ঘটনার সুষ্ঠু বিচার নিয়ে আমাদের সংশয় বাড়ছে।

তিনি বলেন, ‘গত ১১ ফেব্রুয়ারি সাগর-রুনি হত্যাকাণ্ডের চার বছর পূর্ণ হওয়ার দিনে ডিআরইউ চত্বরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। ওই সমাবেশ থেকে ডিআরইউ নেতারা এক মাসের মধ্যে এ হত্যা মামলার তদন্তের দৃশ্যমান অগ্রগতি জনসম্মুখে প্রকাশের দাবি জানানো হয়েছিল। দাবি আদায় না হওয়ায় নতুন এই কর্মসূচি দেয়া হলো।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডিআরইউর সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সহ-সভাপতি শরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শেখ জামাল, দপ্তর সম্পাদক মেহেদী আজাদ মাসুম, অর্থ সম্পাদক কামরুজ্জামান কাজল ও সাবেক কার্যনির্বাহী সদস্য কামাল উদ্দিন সুমন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ