• বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৮:৩৮ অপরাহ্ন |

আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের ভবিষ্যত- প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রী

Exif_JPEG_420

Exif_JPEG_420

আফজাল হোসেন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রী এ্যডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, আজকে যারা শিক্ষার্থী তারাই আগামী দিনের ভবিষ্যত । তারা আগামীদিনে সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ পরিচালনা করবে। ঐ শিক্ষার্থীরাই একদিন এই দেশের সরকার হবে, আমলা হবে এবং দেশ ও জাতির নেতৃত্ব দেবে। তাই প্রত্যেক শিক্ষার্থীকে শিক্ষার জ্ঞান অর্জনের পাশাপাশি দেশপ্রেম ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। এ জন্য মনে রাখতে হবে শিক্ষকেরা শুধু পেশা বা চাকুরীই  করেন না। তারা দেশ ও জাতির কারিগর। আগামী দিনে দেশ ও জাতি পরিচালনায়  ছাত্র ছাত্রীদেরকে সুশিক্ষিত করে তৈরি করা শিক্ষকদের দায়িত্ব। পাশাপাশি পিতা মাতার ও দায়িত্ব রয়েছে ছেলেমেয়েদের প্রতি খেয়াল রাখা। তারা অসৎ পথে ধাবিত যাতে না হয় সেদিকে লক্ষ রাখা।
তিনি শনিবার সকাল সাড়ে ১১টায়  দিনাজপুরের ফুলবাড়ী সরকারী কলেজ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তবে উপরোক্ত কথা বলেন।
পুরস্কার বিতরনী অনুষ্ঠানে ফুলবাড়ী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর ব্রজেন্দ্র নাথ রায় এর সভাপতিত্বে প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রী এ্যডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার (এমপি) ছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহম্মেদ হোসেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য শোয়েব  হোসেন, উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি হায়দার আলী শাহ্, দিনাজপুর সিভিল সার্জন অমলেন্দু বিশ্বাস, ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মোঃ এহেতেশাম রেজা, সহকারী পুলিশ সুপার(ফুলবাড়ী সার্কেল) এ এইচ এম ফয়জুর রহমান, ফুলবাড়ী সরকারী কলেজের শিক্ষক পরিষদের সাধারন সম্পাদক অধ্যাপক নাজমুল হক, ফুলবাড়ী থানার ওসি মোকছেদ আলী প্রমুখ।
প্রধান অতিথি তার বক্তবে আরো বলেন, আমরা যখন যুবক ছিলাম দেশমাতৃকার টানে জীবনের মায়া ত্যাগ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর ডাকে এই দেশ ও জাতিকে মুক্ত করার জন্য মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছি। তেমনিভাবে আজকে শিক্ষার্থীদের শপথ নিতে হবে তারাও যেন এই দেশ ও জাতির জন্য যে কোন ত্যাগ স্বীকার করতে প্রস্তুত থাকে। তারা যেন আগামীদিনে এই দেশ ও জাতিকে এগিয়ে নিতে পারে এজন্য তাদেরকে উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে তোলা প্রত্যেক শিক্ষক ও অভিভাবকের দায়িত্ব । পরিশেষে সবাইকে একযোগে এই দেশ ও জাতির হয়ে কাজ করার আহবান জানান। বক্তব্য শেষে কৃতি ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন, সরকারী কলেজের সকল শিক্ষক কর্মচারী, ছাত্র ছাত্রী, অভিভাবক, স্থানীয় সাংবাদিকবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ