• শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:৫৭ অপরাহ্ন |

ডোমারে চারদিন ধরে বিদ্যুৎ নেই

ট্রান্সফর্মারনীলফামারী : জেলার ডোমার উপজেলা গত চারদিন থেকে বিদ্যুৎহীন হয়ে পড়ে রয়েছে। বিদ্যুৎ বিভাগের ৩৩/১১ কেভির উপ-কেন্দ্রের একটি ৫ এমবি-এ পাওয়ার ট্রান্সফরমার পুড়ে যাওয়ায় এ অবস্থার সৃস্টি হয়েছে। বিদ্যুৎ না থাকায় ডোমার এলাকার ক্ষুদ্র কলকারখানা গুলো বন্ধ হয়ে গেছে। এ ছাড়া সেচ নির্ভর বোরো আবাদে বিদ্যুৎ চালিত সেচযন্ত্র চালাতে পারছেনা কৃষকরা। ফলে বোরো ক্ষেতগুলো শুকিয়ে যাচ্ছে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলীর ডোমার কার্যালয় সুত্র জানায় গত ৯ মার্চ বিকালে পাওয়ার ট্রান্সফরমারটি পুড়ে যাওয়ার কারনে বাকি দু’টি ট্রান্সফরমার মাধ্যমে ৬ মেগাওয়ার্ড বিদ্যুৎ দিয়ে ২ ঘন্টা পর পর লোডশেডিং দিয়ে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে বলে দাবি করা হয়।

ডোমার বিউবোর সরবরাহ কেন্দ্রের আওতায় ডোমার, ডিমলা, দেবীগঞ্জ ও চিলাহাটি ৪টি ফিডারের মধ্যমে ১৯ হাজার ৩শ’ ৫১ জন গ্রাহক রয়েছে। এরমধ্যে আবাসিক ১৩ হাজার ৮১১ জন, সেচপাম্প ২ হাজার ৬২০টি, ক্ষুদ্র শিল্প ৩৩০টি, দাত্যব্য প্রতিষ্ঠান ১৭৯টি, বানিজ্যিাক ২ হাজার ৪০২টি ও মধ্য চাপ গ্রাহক ৬টি। এ কেন্দ্রে ১২ মেগাওয়ার্ড বিদ্যুতের চাহিদা থাকলেও ট্রান্সফরমারটি পুড়ে যাওয়ায় ক্যাবাসিটি না থাকায় ৬ মেগাওয়ার্ড বিদ্যুৎ দিয়ে ২ ঘন্টা পর পর লোডশেডিং দিয়ে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে।

তবে বিদ্যুৎ গ্রাহকরা বলছেন পুরাই বিদ্যুৎ নাই। গ্রাহকরা চরম ক্ষোভ প্রকাশ করে বলেছে ডোমারের বিদ্যুৎ বিভাগের গাফলাতির কারনে  পুড়ে যাওয়া ট্রান্সফরমার অপসারন করে নতুন ট্রান্সফরমার স্থাপন করতে পারেনি।  আবাসিক প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মো: আব্দুল মতিন বলেন পুড়ে যাওয়া ট্রান্সফরমারটি অপসারন করে মেরামমের মাধ্যমে সচল করতে  আরো ২০ দিন সময় লাগবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ