• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:৪১ অপরাহ্ন |

সৈয়দপুরে সভা-সমাবেশে অস্থায়ী নিষেধাজ্ঞা

Manabসিসি নিউজ: নীলফামারীর সৈয়দপুর উপজেলা শহরের কয়ানিজপাড়ায় অবস্থিত সানফাওয়ার স্কুল অ্যান্ড কলেজের সৃষ্ট ঘটনায় সব ধরনের সভা, সমাবেশ ও মিছিলে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেছে উপজেলা প্রশাসন। শুক্রবার  (১১ মার্চ) সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু ছালেহ মুসা জঙ্গী এ নিষেধাজ্ঞা জারি করেন। ফলে এ নিয়ে শুক্রবার বিকালে এবং আজ শনিবার (১২ ফেব্রুয়ারী)সকালেও  শহরে মাইকিং করা হয়।

সানফাওয়ার স্কুল অ্যান্ড কলেজের সভাপতি  আমিনুল হকের ব্যাপক অনিয়ম, দুর্নীতি ও কোটি টাকা আত্নসাতের অভিযোগে অপসারণের দাবিতে এলাকাবাসী, শিক্ষার্থী ও অভিভাবকরা আন্দোলন করে আসছিলেন। একই দাবিতে গত ১০ ফেব্রুয়ারী সৈয়দপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচিও পালন করা হয়।

আন্দোলনকারীদের অভিযোগ তারা শান্তিপূর্ন আন্দোলন করছে। কিন্তু ঘটনাটি ভিন্নখাতে প্রবাহে শান্তিপূর্ন আন্দোলনকে  দুই পক্ষের মধ্যে উত্তেজনা ও সংঘর্ষের অজুহাত সৃষ্টি করা হয়েছে। এ অবস্থায় প্রতিষ্ঠানের সৃষ্ট সমস্যা সমাধানের জন্য শুক্রবার (১১ ফেব্রুয়ারী) বিকেলে ওই শিক্ষা প্রতিষ্ঠানের চত্বরে সভা আহ্বান করে পৌরসভার মেয়র আমজাদ হোসেন সরকার। এ জন্য তার পক্ষে  মাইকিং করা হয়। এ ঘটনার পর পরই আন্দোলনকারীরা পাল্টা সভা আহ্বান করে মাইকিং করেন। পরিস্থিতি অবণতির আশঙ্কায় উপজেলা প্রশাসন উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের  ক্যাম্পাসে ও আশেপাশের এলাকায় সভা,সমাবেশ ও মিছিলে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন।

আন্দোলনকারীদের অভিযোগ শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি আমিনুল হকের বিরুদ্ধে আমাদের আন্দোলন চলছে। সেখানে সৈয়দপুর বিএনপির সাধারন সম্পাদক পৌর মেয়র আমজাদ হোসেন সরকার দুর্নীতির পক্ষে অবস্থান নিয়ে মাঠে নেমেছে। আন্দোলনকারীরা এর তীব্র প্রতিবাদ জানিয়েছে।

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুল ইসলাম সাংবাদিকদের বলেন জানান, শান্তি ভঙ্গের আশঙ্কায় কলেজ ক্যা¤পাস ও আশেপাশের এলাকায় সভা, সমাবেশ ও মিছিলে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এছাড়া এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই আদেশ বহাল থাকবে বলে জানান তিনি।

উৎস: উত্তরবাংলা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ