• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫০ পূর্বাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

বাউবির এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ

বাউবিসিসি নিউজ: বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালের (বাউবি) অধীনে ২০১৪ সালের এইচএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের চূড়ান্ত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পাশের হার হয়েছে ৭৪ দশমিক ৮০ ভাগ।

সোমবার উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের তথ্য ও গণসংযোগ বিভাগের যুগ্ম পরিচালক মো. আবুল কাসেম শিকদার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

১ম ও ২য় বর্ষের ফলাফল exam.bou.edu.bd ঠিকানায় পাওয়া যাবে। SMS এর মাধ্যমে ফলাফল পাওয়ার জন্য bou<space>student ID (11digits without any space, for example 13011811001) লিখে বাংলালিংক-এ ২৭০০ এবং অন্যান্য অপারেটরে ২৭৭৭ এ SMS পাঠাতে হবে।

এবার বাউবির এইচ.এস.সি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের পরীক্ষায় মোট ১ লাখ ৫১ হাজার ৫৯১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এরমধ্যে ২য় বর্ষে মোট ৭৯ হাজার ৭১৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন। চূড়ান্ত পরীক্ষায় বিভিন্ন গ্রেডে মোট ৫৯ হাজার ৬২৭ জন শিক্ষার্থী কৃতকার্য হয়।

কৃতকার্য শিক্ষার্থীদের মধ্যে ৭ জন এ প্লাস, ৭৩৫ জন ‘এ’, ৫ হাজার ১৯২ জন ‘এ(-), ১৫ হাজার ২১১ জন ‘বি’, ৩১ হাজার ২১৯ জন ‘সি’ এবং ৭ হাজার ২৬৩ জন ‘ডি’ গ্রেডে উত্তীর্ণ হয়েছেন। উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ৩৬ হাজার ৮৩৩ জন ছাত্র এবং ২২ হাজার ৭৯৪ জন ছাত্রী রয়েছেন। ছাত্রদের পাশের শতকরা ৭৩ দশমিক ৮৪ ভাগ এবং ছাত্রীদের পাশের হার শতকরা ৭৬ দশমিক ৪১ ভাগ। একই সঙ্গে ৭১ হাজার ৮৭৭ জন প্রথম বর্ষের শিক্ষার্থীর পরীক্ষার ফলও প্রকাশ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ