• বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৩:০৫ পূর্বাহ্ন |

ফুলবাড়ীতে অগ্নিকান্ডে ১৫লাখ টাকার মালামাল ভস্মীভুত

PIC1ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার পৌরশহরের পশ্চিম গৌরীপাড়া গ্রামে লাকি স্টোর এর স্বত্বাধীকারি বিশিষ্ঠ ব্যবসায়ী মোঃ নবিউল ইসলাম এর গুদামঘরে বিদ্যুৎ এর শটসার্কিট থেকে অগ্নিকান্ডে গুদামে রাখা প্রায় ১৫লাখ টাকার মালামাল ভস্মিভুত হয়।
ঘটনার বিবরণে জানা যায়, প্রতিদিনের ন্যায় লাকি স্টোরের স্বত্বাধীকারি মোঃ নবিউল ্ইসলাম তার বাড়ীর গোডাউনে ব্যবসায়ীক কাজ শেষে তালা লাগিয়ে বাড়ীতে যান। হঠাৎ করে রাত্রী সাড়ে ১০ টায় বাড়ীর ২য় তলার রুম থেকে ধোয়া উড়তে থাকে। এ সময় বাড়ীর লোকজন টের পেয়ে চিৎকার করলে আশেপাশের লোকজন ছুটে আসে এবং ফুলবাড়ী ফায়ার সার্র্ভিস স্টেশনে খবর দিলে তারা ঘটনাস্থলে এসে আগুন নিভানোর চেষ্ঠা করে। কিন্তু নিকটতস্থ কোন স্থানে পানি সরবরাহের ব্যবস্থা না থাকায় প্রথমে বেকায়দায় পড়েন। তাদের রিজার্ভ পানি দিয়ে আগুন নিভাতে গিয়ে পানি শেষ হয়ে যায়। পরবর্তীতে পার্শ্ববর্তী উপজেলা বিরামপুর ফায়ার সার্ভিস স্টেশনকে খবর দিলে তারা ছুটে আসে ফুলবাড়ী ফায়ার সার্ভিস ও  বিরামপুর ফায়ার সার্ভিস স্টেশনের যৌথ উদ্যোগে প্রায় ৫০০ফিট দুরে একটি পুকুরে পাইপ লাগিয়ে পানি এনে  ৩ ঘন্টার প্রচেষ্ঠায় ফায়ার সার্ভিস  আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষনে গোডাউনে রক্ষিত থাকা কয়েল, ম্যাচ, বিড়ি, টিস্যু, বিস্কিট, আগরবাতীসহ অন্যান্য মালামাল পুড়ে ছাই হয়ে যায়। ফুলবাড়ী ফায়ার সার্ভিস স্টেশনের লিডার মোঃ খতিবুর রহমান জানান, লাকি স্টোরের গোডাউনটি একহাজার ফিট এবং ঐ পাকা ঘরের জানালা ছিলনা, কিন্তু সেই কারনে পানি সবরবাহ করা সম্ভব ছিলনা। গোডাউনের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে অনেক কষ্টে আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমান আনুমানিক প্রায় ১৫লাখ টাকার। এই অভিযানে বিরামপুর ফায়ার সার্ভিস স্টেশনের মোঃ সাইফুল ইসলাম ও ফুলবাড়ী ফায়ার সার্ভিস স্টেশনের খতিবুর রহমান এর নেতৃত্বে যৌথ উদ্যোগে ১৩জনের ১টি টিম আগুন নিয়ন্ত্রনের অভিযান পরিচালনা করেন।
এ ব্যাপারে লাকি স্টোরের স্বত্বাধীকারি মোঃ নবীউল ইসলামের ভাই মোঃ আমিনুল ইসলাম বাবলুর সাথে গতকাল শনিবার কথা বললে তিনি জানান, প্রায় ২০-২২লাখ টাকার মালামাল পুড়ে যায়। তবে বাড়ীর গোডাউনে  এভাবে মালামাল রাখা ঠিক হয়নি ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ