• মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১২:১৪ পূর্বাহ্ন |

মাধ্যমিক বিদ্যালয়ে মনোবিজ্ঞানের শিক্ষক নিয়োগ করা হবে

education-ministerসিসি নিউজ: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে মনোবিঞ্জানের শিক্ষক নিয়োগ করা হবে। ইভটিজিং, মাদকাশক্তি এবং বিভিন্ন ধরনের কিশোর অপরাধ প্রশমনে মনোবিজ্ঞানীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন উল্লেখ করে তিনি বলেন, স্কুল-পর্যায়ের শিক্ষার্থীদের বয়ঃসন্ধিকালীন অস্থিরতা দূর করতে কাউন্সিলিংয়ের প্রয়োজনীয়তার বিষয়টি বিবেচনায় নিয়ে সরকার দেশের প্রতিটি মাধ্যমিক বিদ্যালয়ে একজন করে মনোবিজ্ঞানের শিক্ষক নিয়োগ করবে। খবর: বাসস
শুক্রবার রাজধানীর ইস্কাটনস্থ বিয়াম মিলনায়তনে মনোবিজ্ঞানীদের দু’দিনব্যাপি আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
বাংলাদেশ মনোবিজ্ঞান সমিতি এবং দক্ষিণ এশীয় মনোবিজ্ঞানী সমিতির যৌথ উদ্যোগে আয়োজিত ‘গুণগত মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করার মাধ্যমে মানবসম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা’ শীর্ষক এ মনোবিজ্ঞান সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের প্রাক্তন শিক্ষার্থী জাফর আহমদ চৌধুরী, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব অরুণা বিশ্বাস, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর হারুন অর রশিদ, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবু বকর সিদ্দিক, মনোবিজ্ঞানী প্রফেসর হামিদা আক্তার বেগম, প্রফেসর রওশন আলী, প্রফেসর নাসরীন ওয়াদুদ, প্রফেসর আজিজুর রহমান ও প্রফেসর আনোয়ারুল হাসান সুফি বক্তৃতা করেন।
শিক্ষামন্ত্রী বলেন, সুষ্ঠুভাবে শারীরিক ও মানসিক বিকাশের মাধ্যমে ছাত্রছাত্রীদের লেখাপড়ায় মনোযোগী করতে ডিগ্রিপ্রাপ্ত প্রফেশনাল মনোবিজ্ঞানী নিয়োগে অগ্রাধিকার দেয়া হবে। প্রফেশনাল মনোবিজ্ঞানী না পাওয়া গেলে স্কুলে কর্মরত শিক্ষকদের মধ্য থেকে একজনকে সংশ্লিষ্ট বিষয়ে প্রশিক্ষিত করে আপাতত: ‘মনোবিজ্ঞান’ শিক্ষকের দায়িত্ব দেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ