• শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৯:১১ পূর্বাহ্ন |

সৈয়দপুরে প্রেক্ষাপট নিয়ে নির্মিত টেলিফিল্ম ‘সাইরেন’

121212সিসি নিউজ : সৈয়দপুর রেলওয়ে কারখানায় কাজ শুরুর আগে সাইরেন বাজানো হয়। স্থানীয়ভাবে যাকে বলা হয় কারখানার সিটি। ঐ যে সিটি বাজলো… এবার কারখানার কাজ শুরু হয়ে যাবে। ঢাকা থেকে একটি এনজিওর কাজে সৈয়দপুরে বেড়াতে আসা জয়া নামের এক প্রবাসী তরুণী কারখানার এই সাইরেন শুনে হঠাৎ করেই যেন বদলে যায়। কারখানার সাইরেন, রেলগাড়ির ঝক্ঝক্-ঝক্ঝক্… শব্দের মাঝেই সে যেন তার অতীত ইতিহাসকে খুঁজে পায়। আমাদের মহান স্বাধীনতা আন্দোলনকে ঘিরে কঠিন এক সত্যের মুখোমুখি দাঁড়ায় জয়া। রেজানুর রহমানের এই বিশেষ টেলিছবিতে আমাদের মহান স্বাধীনতা আন্দোলন এবং বর্তমান সময়কালের প্রাসঙ্গিক অনেক ঘটনা গুরুত্বপুর্ণ হয়ে উঠেছে। টেলিছবিটি দেখার সময় দর্শক অনেক প্রশ্নের মুখোমুখি হবেন এবং প্রশ্নগুলোর উত্তর খোঁজার তাড়না অনুভব করবেন।
টেলিছবির দুটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন সময়ের আলোচিত অভিনেতা শাহাদাৎ হোসেন ও জনপ্রিয় টিভি উপস্থাপক অভিনেত্রী দিলরুবা সাথী। তাদের সাথে আরও রয়েছেন মাহবুবা রেজানুর, সুকর্ন হাসান, মিন্টু সরদারসহ সৈয়দপুরের বিভিন্ন নাট্য সংগঠনের শতাধিককর্মী।

‘সাইরেন’ নিয়ে সিসি নিউজ’র সাথে কথা বলেন রেজানুর রহমান। তিনি সিসি নিউজকে বলেন, সৈয়দপুরের বর্তমান প্রেক্ষাপট নিয়ে নির্মিত হয়েছে টেলিফিল্মটি। বর্তমান প্রজন্ম ফিল্মটি দেখে স্বাধীনতার স্মৃতি জড়িত এই সৈয়দপুর শহরের বর্তমান অবস্থানের অনেক প্রশ্নের সম্মুখীন হবে এবং তা সমাধান করার চেষ্টা করবে।
২৫ মার্চ শুক্রবার বিকেল ৫টা ২০মিনিটে চ্যানেল আইতে ‘সাইরেন’ নামের এই টেলিছবিটি প্রচার হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!