• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১০:০১ অপরাহ্ন |

‘উইমেন পুলিশ অ্যাওয়ার্ড’ পাচ্ছেন ৩৩ জন

পুলিশসিসি নিউজ: পুলিশের নারী সদস্যদের ভালো কাজের স্বীকৃতি দিতে চালু হলো ‘বাংলাদেশ উইমেন পুলিশ অ্যাওয়ার্ড’। প্রথমবার ছয়টি শাখায় এই পুরস্কার পেতে যাচ্ছেন ৩৩ নারী পুলিশ। আগামী ৩১ মার্চ এক জমকালো অনুষ্ঠানে তাদের এই সম্মাননা জানানো হবে।

বুধবার পুলিশ সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাংলাদেশ উইমেন পুলিশ নেটওয়ার্কের সভানেত্রী ডিআইজি মিলি বিশ্বাস।

মিলি বিশ্বাস বলেন, দৈনন্দিন পুলিশি কাজে সবখানেই এখন নারী সদস্যদের অবস্থান সুষ্পষ্ট। নারী কর্মকর্তা এলিজা শারমিন সারদায় প্যারেড পরিচালনা করেছেন। এ বছর পুলিশ সপ্তাহের প্যারেডে নেতৃত্ব দিয়েছেন এসপি শামসুন্নাহার।

তিনি জানান, গোয়েন্দাবৃত্তি থেকে শুরু করে রাস্তায় ট্রাফিক নিয়ন্ত্রণ, আসামি গ্রেপ্তার, মামলার তদন্ত, বিচারের জন্য আদালতকে সহায়তা করা, বিক্ষুব্ধ-সংঘাতময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুরুষ সহকর্মীর সঙ্গে সমানভাবে পাল্লা দিয়ে কাজ করছে নারী পুলিশ। ভালো কাজের স্বীকৃতি তাদের আরও উৎসাহিত ও অণুপ্রাণিত করবে।

মিলি বিশ্বাস বলেন, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে শান্তি রক্ষার ক্ষেত্রে অবদানের স্বীকৃতি দিতে এবং অনুপ্রাণিত করতে নারী পুলিশ সদস্যদের সম্মাননা জানানোর উদ্যোগ নিয়েছেন পুলিশ মহাপরিদর্শক একেএম শহীদুল হক।

তিনি জানান, ছয়টি শাখায় অ্যাওয়ার্ড পাবেন নারী পুলিশ সদস্যরা। এগুলো হলো- বাংলাদেশ পুলিশ উইমেন লিডারশীপ অ্যাওয়ার্ড, এক্সিলেন্স ইন অ্যাক্ট, মেডেল অব কারেজ, কমিউনিটি সার্ভিস, পিসকিপিং মিশন স্পেশাল অনার অ্যাওয়ার্ড ও এন্টারপ্রেনার উইমেন অর্গানাইজেশন অব দ্য ইয়ার। মনোনীতরা পাবেন ১০ হাজার টাকা, একটি ত্রেস্ট ও সনদপত্র।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বসুন্ধরা আবাসিক এলাকার আন্তর্জাতিক কনভেনশন সিটিতে অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

এসময় উপস্থিত ছিলেন পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত ডিআইজি (মিডিয়া) নজরুল ইসলাম, এআইজি (অপরাধ) রেবেকা সুলতানা, অতিরিক্ত পুলিশ সুপার (ডিসিপ্লিন) সাদিরা খাতুন, ১১ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক সালমা, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার মাহমুদা আফরোজ লাকী প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ