• শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৮:৩৪ অপরাহ্ন |

বাংলার মানুষ বঙ্গবন্ধুর নাম মুছে যেতে দেয়নি- দীপু মনি এমপি

DSCN0568চাঁদপুর প্রতিনিধি: মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার সন্ধ্যা সাড়ে সাতটায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে ‘মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা: দীপু মনি।
তিনি তাঁর বক্তব্যে বলেন, এই বাংলাদেশকে যে স্বপ্ন নিয়ে সাড়ে সাত কোটি মানুষ অনেক ত্যাগ তিতিক্ষার মধ্য দিয়ে স্বাধীনতা কিনে এনেছিলো। সেই স্বপ্নকে নস্যাৎ করার জন্যে কুচক্রি মহল উঠে পড়ে লেগেছিলো। সেই কুচক্রিমহল বঙ্গবন্ধুর নামকে মুছে দিতে ষড়যন্ত্র করেছিলো। দেশ স্বাধীনের মাত্র কবছর পর বঙ্গবন্ধুর নাম নেয়ার জন্যে মানুষকে নির্যাতন, নিপীড়ন, চাকুরীচ্যূত, হত্যা করা হয়েছে। এমন নিপীড়ন-নির্যাতনের মধ্য দিয়েও বাংলার মানুষ বঙ্গবন্ধুর নাম হৃদয়ে লালন করেছে, মুছে যেতে দেয়নি। যারা একাত্তর ও পচাত্তরকে পুরানো ঘটনা বলে ভুলে যেতে বলেন, তারা তাদের অপকর্ম ডাকতে এসব কথা বলেন। বাংলার মানুষ এখন পরাধীন নয়, পরামুখাপেক্ষী নয়। আমাদের ইতিহাস অনেক গর্বের ও বীরত্বের। আমাদের প্রকৃত ইতিহাস জানতে হবে।
জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি বক্তব্য রাখেন, চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এম এ ওয়াদুদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ডা. সৈয়দ বদরুন নাহার চৌধুরী, সাবেক জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক শামছুল হক মন্টু পাটওয়ারী।
অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, জেলা প্রশাসনের সহকারী কমিশনার লিটুস লরেন্স চিরান, চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) চৌধুরী আশরাফুল করিম, জেলা শিল্পকলা একাডেমীর কালচারল অফিসার আবু সালেহ মো: আব্দুল্লাহ, বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো: মোশারফ হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শহীদ পাটোয়ারী, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ