• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:০৪ অপরাহ্ন |

আ.লীগের দুই গ্রুপে সংঘর্ষ, এমপির গাড়ি ভাংচুর

সংঘর্ষরাজশাহী: রাজশাহীর দুর্গাপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় ২৫ জন আহত হয়েছে। ওই সময় স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যানের গাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটে।

শনিবার বিকেলে উপজেলার ৭ নং জয়নগর ইউনিয়ন পরিষদের বর্ধিত সভাকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, রসুলপুর উচ্চ বিদ্যালয় মাঠে জয়নগর ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় যোগ দিতে প্রধান অতিথি হিসেবে সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা যান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান নজরুল ইসলাম, পৌর মেয়র তোফাজ্জল হোসেন উপস্থিত ছিলেন। সেখানে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী বাছায়ের কথা ছিল।

বর্ধিত সভা চলাকালিন দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মজিদ গ্রুপের লোকজন বর্ধিত সভার মঞ্চে প্রবেশের চেষ্টা চালায়। এসময় মঞ্চের উপরে থাকা জয়নগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মকছেদ ও আওয়ামী লীগ নেতা মোজাম্মেলসহ তার সমর্থকরা বাধা দেয়।

বাকবিতণ্ডার এক পর্যায়ে মকছেদ ও আওয়ামী লীগ নেতা মোজাম্মেলের লোকজন আব্দুল মজিদের উপরে হামলা চালালে মজিদ মাটিতে পড়ে যায়। এসময় উভয় গ্রুপের মধ্যে উত্তোজনা ছড়িয়ে পড়ে। আব্দুল মজিদের লোকজন সাংসদ ও উপজেলা চেয়ারম্যানের গাড়ি ভাঙচুর করে।

হামলায় দাউকান্দি কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হক, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মকছেদ, সাধারণ সম্পাদক জালাল মাস্টারসহ ২৫ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে নেতাকর্মীরা দাবি করেছেন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, এ ঘটনাকে কেন্দ্র করে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। সন্ধ্যা অবধি হরিমারপুর স্কুলে আব্দুল মজিদ গ্রুপ ও দাউকান্দিতে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মকছেদ ও আওয়ামী লীগ নেতা মোজাম্মেল গ্রুপের লোকজন অবস্থান নিয়ে আছে।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিমল কুমার চক্রবর্তী জানান, সংঘর্ষের ঘটনা শোনামাত্রই সেখানে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি বর্তমানে পুলিশের নিয়ন্ত্রণে আছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ